দুবাইয়ে নারী সেজে পুরুষের ভিক্ষা, কারণ অবাক হওয়ার মতো

fec-image

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মসজিদের সামনে থেকে এক পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি নারীদের বোরকা এবং নিকাব পরে ভিক্ষা করছিলেন।

শুক্রবার (১৫ মার্চ) একটি মসজিদের সামনে থেকে ওই ব্যক্তিকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

রমজান মাস চলার সময় ভিক্ষা বিরোধী অভিযান চালায় পুলিশ। আমিরাতে ভিক্ষা একটি দণ্ডনীয় অপরাধ। কারণ ভিক্ষার নামে বেশিরভাগ মানুষই প্রতারণা করেন।

দুবাই পুলিশের সন্দেহভাজন এবং অপরাধমূলক ঘটনা বিভাগের প্রধান ব্রিগেডিয়ার আলী সালেম আল সামসি বলেছেন, ওই পুরুষ নারীর বেশ ধরে ভিক্ষা করছিলেন কারণ তার ধারণা ছিল, মানুষ পুরুষদের তুলনায় নারীদের প্রতি বেশি সহানুভূতিশীল এবং নারীদের তারা বেশি ভিক্ষা দিয়ে থাকেন।

তিনি আরও জানিয়েছেন, অপর এক ব্যক্তির দেওয়া তথ্যের ভিত্তিতে নারীর বেশ ধরা ওই পুরুষকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা ভিক্ষা প্রদান থেকে সাধারণ মানুষকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ভিক্ষুকরা মানুষের সহানুভূতি পেতে বিভিন্ন গল্প বলে থাকে; যেগুলোর সঙ্গে বাস্তবতার কোনো মিল থাকে না। এছাড়া এসব ভিক্ষুক মসজিদ, হাসপাতাল, ক্লিনিক এবং রাস্তার পাশে বসে। কারণ এসব জায়গায় মানুষ বেশি দান করে থাকেন।

ভিক্ষুকদের ভিক্ষা না দিয়ে বিভিন্ন দাতব্য সংস্থায় দান করার জন্য আহ্বান জানিয়েছেন ব্রিগেডিয়ার সামসি। তিনি বলেছেন, এসব সংস্থায় দান করলে সেগুলো সত্যিকারের অভাবী মানুষের কাছে পৌঁছাবে।

পবিত্র রমজান মাস আসলে আরব আমিরাতের সব জায়গায় ভিক্ষুকের সংখ্যা বেড়ে যায়। এমনও ঘটনা রয়েছে, যেখানে অন্য দেশ থেকে পর্যটন ভিসায় আমিরাতে এসে ভিক্ষা করছিলেন একটি পরিবারের সব সদস্য।

সূত্র: খালিজ টাইমস

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন