দেশব্যাপী সহিংসতার প্রতিবাদে রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ

07022015435 copyপ্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে সারাদেশে বিএনপি-জামায়াতের সহিংসতামূলক কর্মকাণ্ডের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা। শনিবার সকাল ১১ টায় রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের ভবিষৎ প্রজন্ম তথা কোমলমতি শিক্ষার্থীদের নিরাপদ ও ভীতিহীন পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে ছাত্রলীগ নেতাকর্মীরা অভিভাবকদের পাশে অবস্থান গ্রহণ করেছেন। তারা অভিযোগ করে বলেন, সারাদেশে বিএনপি-জামায়াত জোট অরাজনৈতিক, কাণ্ড জ্ঞানহীন, অযৌক্তিক অবরোধ ও হরতালের নামে সারাদেশে নিরিহ, নিরাপরাধ, অবুঝ শিশুসহ ঘুমন্ত মানুষকে পেট্রোল বোমা নিক্ষেপ করে প্রাণ নাশ সহ জীবনকে দুর্বিসহ করে তুলছে যা গণতান্ত্রিক রাজনীতিকে সমর্থন করে না। নেতৃবৃন্দ এ অরাজগতা কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জ্ঞাপন করেন।

এসময় বক্তারা বিএনপিকে গণতান্ত্রিকভাবে ১০ম সংসদে মেয়াদ শেষে ১১তম সংসদ নির্বাচনে প্রস্তুতি নেয়ার আহবান জানান।ছাত্রলীগ নেতৃবৃন্দ রাঙামাটিবাসীর স্বাবাভিক চলাফেরা ও পরীক্ষার্থীদের সহযোগিতা সহ প্রশাসনের পাশাপাশি রাজপথে অবস্থানের ঘোষণাও দেন। দিপংকর তালুকদারের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্রলীগ নেতৃবৃন্দ সদা সর্বদা রাজপথে অবস্থানসহ যেকোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত আছেন বলেও ঘোষণা করেন।

রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মোঃ সুলতান মাহামুদ(বাপ্পা) সাংগঠনিক সম্পাদক, কলেজ ছাত্রলীগ, মোঃ হামিদুল ইসলাম (দপ্তর সম্পাদক), মোঃ আব্দুর রউফ (পাঠাগার বিষয়ক সম্পাদক), রাজু চৌধুরী, মোঃ নাজমুল হক ও ইকবাল চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন