নাইক্ষ্যংছড়িতে ১৯ হাজার ইয়াবাসহ পাচারকারী আটক

fec-image

নাইক্ষ্যংছড়িতে ১৯ হাজার ৪২ পিস ইয়াবাসহ ১ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির ১১ ব্যাটালিয়নের সদস্যরা।

বিজিবি সূত্র জানান, সোমবার ( ৪ এপ্রিল) রাত সাড়ে ১১ টার দিকে তাদের অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্নেল মো. নাহিদ হোসাইনের তত্ত্বাবধানে তাদের একটি বিশেষ টিম এ অভিযান চালান। দলটি উপজেলার সদর ইউনিয়নের জামছড়ি এলাকায় সম্ভাব্য চোরাচালানী আগমন পথে ফাঁদ পেতে থাকে। একজন মাদক ব্যবসায়ী মিয়ানমারের ইয়াবা ব্যবসায়ীর নিকট হতে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে বাংলাদেশে নিয়ে আসার সময় বিজিবি টহল দলের নিকটবর্তী স্থানে পৌঁছায়। এসময় বিজিবির উপস্থিতি বুঝতে পেরে পাচারকারী পালানোর চেষ্টা করে। বিজিবির টহল দলটি কৌশলে স্থানীয় ছৈয়দ হোসেনের ছেলে আবদু শুক্কুরকে (৩০) আটক করে। পরে তাকে জিজ্ঞসাবাদে সে ইয়াবা গুলো দেখিয়ে দেয় এবং ইয়াবাগুলো সংগ্রহ করার জন্য গর্জনিয়া বাজার ও নাইক্ষ্যংছড়িতে অপেক্ষায় ছিল অপর মাদককারবারীরা।

১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন বলেন, সীমান্ত এলাকা দিয়ে অবৈধ অস্ত্র, কাঠ, মাদকদ্রব্য পাচার, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের তৎপরতা অব্যাহত আছে  এবং থাকবে। সোমবার ( ৪ এপ্রিল) অভিযান আটক আসামীকে ইয়াবাসহ নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টানটু সাহা বলেন, বিজিবি কর্তৃক ধৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। জব্দকৃত ইয়াবা গুনে পাওয়া গেছে ১৯ হাজার ৪২ টি। এর আগের দিন রোববার (৩ এপ্রিল) রাতে ঘুমধুম সীমান্তের ঘুমধুম ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ও ঘুমধুম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে গ্রেফতার হন।

স্থানীয়রা জানান, বর্তমানে সীমান্তে ইয়াবার রমরমা ব্যবসা চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন