নাইক্ষ্যংছড়িতে ৭০ লাখ টাকার বার্মিজ গরু জব্দ

fec-image

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে ৫৮টি বার্মিজ গরু জব্দ করেছে ১১ বিজিবি।

শুক্রবার থেকে সোমবার (৩-৬ ফেব্রুয়ারি ) পর্যন্ত সীমান্তের কয়েকটি পয়েন্টে অভিযান চালিয়ে ৫৮টি বার্মিজ গরু জব্দ করে ১১ বিজিবি । জব্দ করা গরুর মূল্য মূল্যে প্রায় ৬৯ লাখ ৬০ হাজার টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিম।

সম্প্রতি মিয়ানমার সীমান্তে চোরাকারবারে গবাদিপশুর চালান যোগ হয় । লামা, আলীকদম, দৌছড়ি, তারগু, জামছড়ি, চাকঢালাসহ বিস্তৃর্ণ এলাকা দিয়ে গরু,ছাগল,মহিষসহ নানা গবাদি পশু পাচার হচ্ছে । যেখানে বিজিবি ইচ্ছা করলেই যখন-তখন অভিযান চালাতে পারেন না। তবুও তারা থেমে নেই।

এ ছাড়াও ১১ বিজিবি  সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে অভিযান জোরদার করে শুরু করে আসছে আটক অভিযান।

এ সময় ১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিম প্রতিবেদককে বলেন, সীমান্ত পথে গরুসহ চোরাচালান রোধে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেছে । এছাড়াও যেকোন মূল্যে তারা সীমান্তে চোরাচালান প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করে যাবে বলে জানান।

বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর মাদক ও চোরাচালান বিরোধী জিরো ট্রলারেন্স নীতি বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জব্দ, নাইক্ষ্যংছড়ি, বার্মিজ গরু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন