নাশকতার অভিযোগে নানিয়াচরে ২ জামায়াত নেতা আটক

fec-image

নাশকতার অভিযোগে রাঙামাটির নানিয়াচররে ২ জামায়াত কর্মীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

শুক্রবার (২৪ জুন) বিকেলে উপজেলার ইসলামপুর এলাকার স্থানীয় লুৎফুর রহমানের (শিক্ষক) বাসায় জামায়াতের মিটিং চলাকালে তাদের আটক করে এলাকাবাসী।

শনিবার (২৫ শে জুন) সকালে নাশকতামূলক কোন আলামত না পাওয়ায় মুচলেকা নিয়ে পুলিশ তাদের ছেড়ে দেয়। আটককৃতরা হলেন, জেলা জামায়াতের সদস্য ও কাঁঠালতলি এলাকার মো. মনসুরুল হক ও একই এলাকার ফার্নিচার ব্যবসায়ী আব্দুর রাজ্জাক।

স্থানীয় যুবলীগ নেতা আব্দুল কুদ্দুস জানায়, রাঙামাটি জেলার জামায়াত নেতাসহ বেশকিছু লোকজন স্থানীয় সেলিম মাস্টারের বাড়িতে মিটিং করার খবর পাই। আমরা ঘটনাস্থলে গেলে স্থানীয় জামায়াত কর্মীরা পালিয়ে যায়। পরে আমরা শহর থেকে আসা ২ জন ও সেলিম মুন্সীকে পুলিশে সোপর্দ করি।

স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, ২৫শে জুন দেশবাসী যখন পদ্মা সেতু উদ্বোধনের প্রস্তুতিতে ব্যস্ত তখন নানিয়াচররে জামায়াত কর্মীরা নাশকতা ছাড়া অন্য কোন কারণে সভা করছে বলে আমাদের মনে হয়নি।

নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার এ বিষয়ে বলেন, আমরা জেনেছি স্থানীয় ২জন শিক্ষক জামায়াতের সভায় উপস্থিত ছিল। জামায়াতের মিটিং এ তাদের অংশগ্রহণ কোনভাবেই কাম্য হতে পারেনা।

এবিষয়ে নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদার বলেন, গতকাল ইসলামপুর থেকে জামায়াতের ১ নেতাসহ এলাকাবাসী ২ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। প্রাথমিক তদন্তে তাদের নিকট থেকে নাশকতামূলক কোন আলামত না পাওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এঘটনায় নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার জানায়, আমার এ বিষয়ে ওসি সাহেবের সাথে কথা হয়েছে। নাশকতামূলক কোন আলামত পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জামায়াত, নানিয়াচর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন