নিরাপত্তার চাঁদরে পাহাড়ের সর্বশেষ ইউপি নির্বাচন ভোটের প্রস্তুতি

fec-image

রাত পোহালেই পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে নির্বাচন সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তন থেকে ব্যালট পেপার, বক্স, সিল সহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা চান্দের গাড়ী ও ট্রাক্টরে চড়ে কেন্দ্রে যাওয়া শুরু করেছেন।

পানছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা রিকল চাকমা জানান, পানছড়ির সদর, লোগাং, চেঙ্গী, লতিবান ও উল্টাছড়ি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৫১ হাজার ৯’শ ৯৯ জন। ৫ ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ৪৬ টি। মহিলা ও পুরুষ ভোটার সংখ্যা সমান। নির্বাচন অফিসের তথ্যমতে, পানছড়ির ৫ ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত ৫ জন চেয়াম্যান প্রার্থী সহ এই পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ১৪৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৩ জন প্রার্থী মাঠে রয়েছেন।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আনচারুল করিম জানান, নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক পুলিশ সদস্যরা দায়িত্ব পালনের জন্য ইতিমধ্যে পানছড়িতে অবস্থান করছেন। সুষ্ঠু ও সুন্দর একটি নির্বাচন উপহার দেয়ার ব্যাপারে আশাবাদী তিনি। কেন্দ্র ভিত্তিক পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ২টি টহল দল ও পুলিশের মোবাইল টিম মাঠে থাকবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ জানান, ২ জন জুডিশিয়াল ম্যাজিট্টেট ও ৮ জন নির্বাহী ম্যাজিট্টেট মাঠে থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন