নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে মহালছড়িতে পিসিপি ও ডিওয়াইএফ’র বিক্ষোভ

PCP protest in Mahalchari 17-11-2013

মহালছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা :

খাগড়াছড়ি’র মহালছড়িতে ইউপিডিএফ’র  ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে ও সকল মামলা প্রত্যাহারের দাবীতে আজ রোববার সকাল ১১ টায় পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) এর যৌথ উদ্যেগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি বাবু পাড়া থেকে শুরু হয়ে মহালছড়ি বাজার ঘুরে এসে বাস টার্মিনালে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের মহালছড়ি উপজেলা সভাপতি পলাশ চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা সভাপতি রতন স্মৃতি চাকমা ও সাধারণ সম্পাদক তপন চাকমা প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের উছিলায় প্রশাসন গত ৯ ও ১০ নভেম্বর কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন আয়োজনে অলিখিত নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ১১ নভেম্বর খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন করে। এ অবরোধ কর্মসূচিকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষে সরকারের নির্দেশে এ মামলা করা হয়েছে।

সমাবেশে বক্তারা বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, এ মামলা দায়েরের ঘটনাকে আ’লীগ সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ । এই সরকার জনসমর্থন হারিয়ে পাহাড়ি জনগণের ন্যায্য আন্দোলন দমনের লক্ষ্যে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার আশ্রয় নিয়েছে।

বক্তারা আরো অভিযোগ করে বলেন, আ’লীগ সন্ত্রাসী কর্তৃক মহালছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকের ওপর হামলা করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ না করে উল্টো ইউপিডিএফ ও সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বলে দাবী করেন।

অবিলম্বে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তারা বলেন, সরকার ও প্রশাসন যদি মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে নেতা-কর্মীদের ধরপাকড় ও আন্দোলন দমনের চেষ্টা করে, তাহলে পার্বত্য চট্টগ্রামের জনগণ তার সমুচিত জবাব দেবে। তখন যে কোন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন