নয়দিনের ছুটির ফাঁদে দেশ

ছুটি

পার্বত্যনিউজ রিপোর্ট :

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় পূজা এবং মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে নয় দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ। আগামী ৩ অক্টোবর থেকে শুরু করে ১১ অক্টোবর পর্যন্ত চলবে এ অবস্থা।

তথ্য অনুযায়ী, শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ৪ অক্টোবর শনিবার একদিনের সরকারি ছুটি। আর চাঁদ দেখা সাপেক্ষে ৬ অক্টোবর সোমবার পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত হওয়ার কথা। ঈদ-উল-আযহা-কে সামনে রেখে তিন দিনের সরকারি ছুটি শুরু হবে ৫ অক্টোবর রোববার থেকে। ঈদের পরপর বুধবার ও বৃহস্পতিবার কর্মদিবস হিসেবে অফিস আদালত খোলা থাকবে।

শারদীয় দূর্গাপূজা ও পবিত্র ঈদ-উল-আযহা‘র ছুটি শুরুর আগে ২ অক্টোবর বৃহস্পতিবার হবে শেষ কর্মদিবস। সাপ্তাহিক সরকারী ছুটির দিন শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত সব ধরনের অফিস-আদালত বন্ধ থাকার পর ঐ সপ্তাহের শেষ দুটি কর্মদিবস অফিস-আদালত খোলা থাকার কথা।

বুধবার ও বৃহস্পতিবার কর্মদিবস হিসেবে অফিস আদালত খোলা থাকার কথা থাকলেও অতীত অভিজ্ঞতার আলোকে বলা যায়, এ দু’দিন কাগজে-কলমে খোলা থাকলেও অফিস-আদালত জমবে না। কর্মকর্তা-কর্মচারীরা হাজিরা দিয়েই যে যার মত বাড়ি চলে যাবে। ফলে ১১ অক্টোবর শনিবার পর্যন্ত টানা নয় দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন