বান্দরবানে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা: আওয়ামীলীগের হরতাল বিরোধী মিছিল-সমাবেশ

Bandarban Bnp pic-22.9.2014
নিজস্ব প্রতিবেদক:
বিচারপতিদর অভিসংশনের ক্ষমতা অবৈধ সংসদের হাতে ন্যস্ত করে ষোড়শ সংশোধনী বাতিলের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা বান্দরবানে শান্তিপূর্ণ হরতাল সমর্থনকারীদের সাথে পুলিশের ধস্তাধস্তি হয়েছে। অন্যদিকে হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ করেছে আওয়ামীলীগ।

সোমবার সকালে থেকে বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান ও ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েলের নেতত্বে শহরে বিক্ষোভ মিছিল নিয়ে বাজারে পৌছলে পুলিশের বাঁধার মুখে পড়ে। এ সময় নেতা কর্মীদের সঙ্গে পুলিশের কথা কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। বাধার মুখে নেতা কর্মীরা বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করে প্রতিবাদ জানায়। পড়ে সেখানে সমাবেশ করে নেতা-কর্মীরা।

অন্যদিকে হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। বিকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে শুরু হয়ে মিাছিলটি বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মুক্তমঞ্চে আয়োজিত সমাবেশ আওয়ামীলীগ সহ-সভাপতি জনাব শফিকুর রহমান সভাপতিত্ব আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারন সম্পাদক কাজী মজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ প্রমুখ বক্তব্য রাখেন।

মিছিল ও সমাবেশে পৌর শ্রমিকলীগ, কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবকলীগ, ছাত্র লীগসহ সহযোগী সংগঠনের নেতাকমর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে হরতালে বান্দরবানের সকল সড়কে দুরপাল্লার যানবাহন চলাচল করেনি। জেলা শহর থেকে বান্দরবান চট্টগ্রাম-কক্সবাজার-রাঙ্গামাটির দুরপাল্লার কোন গাড়ী কোন যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নি। তবে শহরে রিক্স ও টমটম চলাচল ছিল সাবাভাবিক। এছাড়া সরকারী বেসরকারী ব্যাংকে লেনদেন ছিল স্বাভাবিক। স্কুল কলেজ ও মাদ্রাসা খোলা ছিল। হরতাল চলাকালে শহরের গুরুত্বপুর্ন পয়েন্ট গুলোতে ছিল অতিরিক্ত পুলিশ মোতায়েন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন