পর্যটকদের পদচারণায় মুখরিত প্রবাল দ্বীপ সেন্টমার্টিন : চালু হয়েছে পর্যটকবাহী ৩টি জাহাজ

teknaf pic ship

টেকনাফ প্রতিনিধি :

দেশের রাজনৈতিক অস্থিরতায় একাধারে কয়েক মাস বন্ধ থাকার পর ফের পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠেছে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। নতুন করে অপরুপ সাজে সেজেছে দ্বীপের ছোট বড় শতাধিক হোটেল এবং সৈকত। রাজনৈতিক অস্থিরতা সাময়িক হলেও প্রশমিত হওয়ায় শুক্র ও শনিবার দুই দিনে রেকর্ড সংখ্যক দেশী-বিদেশী পর্যটক সেন্টমার্টিন দ্বীপ ভ্রমণে গিয়েছেন।

রবিবার বিকালে সেন্টমার্টিন দ্বীপ থেকে টেলিফোনে সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ ফিরোজ আহমদ খান উক্ত তথ্য নিশ্চিত করে জানান, অনেক দিন পরে হলেও দেশী-বিদেশী পর্যটকদের পদচারনায় সেন্টমার্টিন দ্বীপ মূখরিত হওয়ায় দ্বীপের মানুষের মন খুশীতে ভরে উঠেছে। দ্বীপের অনেক হোটেল অগ্রিম বুকিং হয়ে গিয়েছে।

এদিকে গত দুই দিন থেকে পর্যটকবাহী ৩টি জাহাজ কেয়ারী সিন্দাবাদ, কেয়ারী ক্রুজ ডাইন ও এলসিটি কুতুবদিয়া পর্যটক নিয়ে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে চলাচল করছে। পাশাপাশি টেকনাফের অনেক আবাসিক হোটেলও অগ্রীম বুকিং হয়ে গিয়েছে। সেন্টমার্টিন দ্বীপে আবাসিক অনাবাসিক ছোট বড় হোটেল, মোটেল ও কটেজ আছে শতাধিক। গত বছর এসব হোটেল ও কটেজের সংখ্যা ছিল তার অর্ধেক।

সেন্টমার্টিন দ্বীপ আবাসিক হোটেল মালিক সমিতির সেক্রেটারী খোন্দকার আল মাসুম জানান, পর্যটকবাহী জাহাজ চালু হওয়াই সেন্টমার্টি দ্বীপে পর্যটকের ঢল নেমেছে। দ্বীপের আবাসিক ও খাবার হোটেল এবং সমুদ্র  সৈকতকে নতুন করে সাজানো হয়েছে। তিনি আরও জানান, সেন্টমার্টিন দ্বীপে নতুন পুরাতন মিলে শতাধিক হোটেল এবং কটেজ রয়েছে। এসব হোটেল এবং কটেজ অগ্রিম বুকিং হয়ে গিয়েছে। তম্মধ্যে উল্লেখ্যযোগ্য হোটেল এবং কটেজ হচ্ছে, প্রিন্স হেভেন, আল বাহার, প্রাসাদ প্যারাডাইজ, কক্স বাংলা, রোজ মেরী, ব্লু মেরীন রিসোর্ট, ডলফিন, সী আইল্যান্ড, সী ব্লু, ব্লু সী, ব্লু মুন, সীমানা পেরিয়ে, অবকাশ, ড্রীমনাইট, সিটিবি, ডায়মন্ড, আইল্যান্ড প্রাসাদ, প্রিন্স আলবাহার, ঊশান ভিউ, সমুদ্র বিলাস, স্বপ্নপুরী, স্বপ্ন বিলাশ, সাগর বিলাস, জলপরী, নীল দিগন্ত, নাবিবা বিলাস, পান্না রিসোর্ট, কোরাল ভিউ, সেন্ট রিসোর্ট, রেহানা কর্টেজ, ময়নামতি, দেওয়ান কটেজ, গ্রীন ল্যান্ড, মুজিব কটেজ, শাহজালাল কটেজ, রেজা কটেজ, রিয়াদ রেস্ট হাউস, বে অব বেঙ্গল।

সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা বিশিষ্ট সাংবাদিক ও ব্যবসায়ী ছিদ্দিকুর রহমান জানান, দ্বীপের মানুষ পর্যটকদের বরণ করতে সদা প্রস্তুত। সার্বিক পরিস্থিতি অনুকুলে থাকলে দেশী বিদেশী পর্যটকরা নিরাপদে দ্বীপ ভ্রমণ করতে পারবে।

সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন জানান, দ্বীপের মানুষ সব সময় পর্যটক বান্ধব। অন্যান্য বছরের মতো এ বছরও পর্যটন মৌসুমে যাতে দেশী বিদেশী পর্যটক শিক্ষার্থীরা নিরাপদে দ্বীপে ভ্রমণ করতে পারে সেজন্য আইন শৃংখলাসহ সব প্রস্তুতি নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন