পশ্চিমতীরে ইসরাইলি সেনার গুলিতে ৪ ফিলিস্তিনী নিহত

fec-image

ফিলিস্তিনের দখলকৃত পশ্চিমতীরে মঙ্গলবার (২৫ অক্টোবর) ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত চার ফিলিস্তিনী নিহত ও প্রায় ২০ জন আহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। এর আগে, শনিবার ইসরাইলি বাহিনীর গুলিতে প্রাণ গেছে আরও এক ফিলিস্তিনির।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, নাবলুসে ইসরাইলী বাহিনীর গুলিতে ৩ ফিলিস্তিনী নিহত ও ২০ জন আহত হয়েছে। এর পর রামাল্লায় একই সময়ে ইসরাইলী বাহিনীর গুলিতে আরও এক ফিলিস্তিনী নিহত হওয়ার কথা জানায় মন্ত্রণালয়। পুলিশ ও গোয়েন্দা সংস্থাসমূহের সাথে দেয়া এক যৌথ বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী এ হামলার কথা নিশ্চিত করে বলেছে, বিস্ফোরক তৈরির কারখানা হিসেবে ব্যবহৃত হচ্ছে এমন গোপন এপার্টমেন্টে তারা অভিযান পরিচালনা করেছে।

বিবৃতিতে আরো বলা হয়, লায়ন ডেন সন্ত্রাসী গ্রুপের মূল কার্যক্রম এই স্থাপনায় চালানো হচ্ছিল।

ফাত্তাহ, হামাস ও ইসলামিক জিহাদের সাথে সংশ্লিষ্ট ফিলিস্তিনী তরুণ যোদ্ধাদের দ্বারা এই লায়ন ডেম গঠিত। ফিলিস্তিনি ফাতাহ আন্দোলনের এক মুখপাত্র জানান, মঙ্গলবার ভোরে ইসরাইলি বাহিনী নাবলুস শহরে প্রবেশ করার পর, ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ বাঁধে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরাইলি বাহিনীর গুলিতে নাবলুসে তিনজন নিহত ও অন্তত ১৯ জন আহত হন। এ ছাড়া তাদের গুলিতে একজন বেসামরিক লোকও নিহত হন। রামাল্লায় ইসরাইলি বাহিনীর হাতে আরেক ফিলিস্তিনি নিহত হওয়ার কথাও জানায় তারা। তবে ইসরাইলি সামরিক বাহিনী বলছে যে, তাদের সদস্যরা শুধু নাবলুসে কাজ করছে। তবে ঘটনার বিশদ বিবরণ দেয়নি তারা।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেনেহ এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস নাবলুসে ‘আমাদের জনগণের বিরুদ্ধে এই আগ্রাসন বন্ধ করার জন্য জরুরিভিত্তিতে যোগাযোগ করছেন’। সূত্র: আল-জাজিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসরাইল, নিহত, ফিলিস্তিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন