পানছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ’র ২ চাঁদাবাজ আটক

fec-image

খাগড়াছড়ি জেলার পানছড়ির তারাবুনিয়া এবং সুদীপ্ত এলাকায় নিরাপত্তাবাহিনী অভিযান চালিয়ে অস্ত্রসহ ইউপিডিএফ(মূল)’র দুই চাঁদাবাজকে আটক করেছে। আটককৃত সংগঠক প্রদীপ চাকমা (৪৪) জেলার মহালছড়ি উপজেলার মৃত কিরন মোহন চাকমার ছেলে ও সুসময় চাকমা(৫২) পানছড়ি উপজেলার তারাবনছড়ার হরেন্দ্র চাকমার ছেলে।

৫ মার্চ (শনিবার) ভোরে এই অভিযান চালোনো হয়। এসময় তল্লাশি চালিয়ে ১টি ৭.৬২মি.মি পিস্তল, ১টি এলজি, ৪ রাউন্ড এ্যামোনিশন, ১ রাউন্ড কার্তজ, ৭টি মোবাইল ফোন, ১৬টি চাঁদা আদায়ের রশিদ বই ও টোল কালেকশন খতিয়ান উদ্ধার করা হয়।

সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে এলাকায় অসহায় লোকজন ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় ও নাশকতা সৃষ্টির লক্ষে একদল লোক কাজ করছে। তারই সূত্র ধরে সেনাবাহিনির একটি টিম বিশেষ অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজনকে আটক করে।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে।

অপর দিকে ,পানছড়ির চেঙ্গী এলাকায় ইউপিডিএফ সংগঠক সুসময় চাকমা ও প্রদীপ ময় চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) পানছড়ি ইউনিট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন