পানছড়িতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে জাবারং এর নানা আয়োজন

পানছড়ি প্রতিনিধি।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’১৪ উপলক্ষে পানছড়ির বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে জাবারাং কল্যাণ সমিতি সাজিয়েছে নানা আয়োজন।

শনিবার সকাল ১০ ঘটিকার সময় জাবারাং কল্যাণ সমিতির উদ্যোগে মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় পরিচালিত “মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ” প্রকল্পের আওতায় পানছড়ি উপজেলার মরাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এই আয়োজন।

আয়োজনের বিষয়বস্তু ছিল আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’১৪ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে শুদ্ধ বানান প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা। বানান প্রতিযোগিতা ও আলোচনা সভায় মরাটিলা এলাকার নিকটবর্তী অন্য দু’টি প্রাথমিক বিদ্যালয় পাইয়ং কার্ব্বারী পাড়া বেসঃ প্রাঃ বিদ্যালয় এবং কাতালমণি পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ও অংশগ্রহণ নেয়।

বাদশা কুমার কার্ব্বারী সভাপতিত্বে অনুষ্ঠানে মরাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্বাগত বক্তব্যর মধ্যে দিয়েই শুরু হয় সূচনা পর্ব। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং উল্টাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত চাকমা।

এতে বিশেষ অতিথি হিসাবে ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার আবু তোয়াব মজুমদার, উল্টাছড়ি ও লতিবান ইউপি সদস্য শান্তি কুমার ত্রিপুরা এবং রবিন্দ্র লাল ত্রিপুরা, জিআইকিউই প্রকল্পের সমন্বয়ক জনাব- দয়ানন্দ ত্রিপুরা, সদর ও পানছড়ি উপজেলায় প্রকল্পের দায়িত্ব প্রাপ্ত পিও জনাব অনিল চাকমা ও পূর্ণ বিকাশ ত্রিপুরা, প্রকল্পের সংশ্লিষ্ট অন্যান্য ষ্টাফ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং সংশ্লিষ্ট বিদ্যালয়ের এসএমসি, পিটিএ এবং মা দলের নেতৃবৃন্দ।

এ সময় প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসী অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারি ছাত্র-ছাত্রীদের মধ্যে ১ম, ২য় এবং ৩য় (২জনকে) নির্ধারণ করে পুরস্কার প্রদান করা হয় এবং অংশগ্রহণকারি সবাইকে সান্তনা পুরস্কারও প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন