পানছড়িতে ঠিকাদারসহ দুই বাঙ্গালীকে অপহরণ

অপহরণ

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা থেকে দু’জনকে অপহরণের খবর পাওয়া গেছে। অপহৃতরা আল-ফালাহ ট্রেডিং কর্পোরেশনের ঠিকাদার সাইফুদ্দিন শাহীন গাজী (৩৫) ও ম্যানেজার রুহুল আমিন (৫০) বলে জানা গেছে। তারা দু’জনেই পিরোজপুর জেলার বাসিন্দা।

জানা যায়, অপহরণের ঘটনা গত রবিবারে ঘটলেও ঘটনা গোপন রেখে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু অদ্যবধি কোন সমঝোতা না হওয়ায় ঘটনাটি প্রকাশ পেতে শুরু করেছে।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, অপহৃতদের গত রবিবারে পানছড়ি বাজার থেকে সমঝোতার কথা বলতে তালতলা এলাকায় গেলে তাদের অপহরণ করা হয়। কে বা কারা এ অপহরণের ঘটনায় জড়িত তা জানা যায়নি। ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনের সাথে এ ব্যাপারে কথা বলতে চাইলে তারা কিছু জানে না বলে জানায়।

আল-আক্কাস ট্রেডিং করপোরেশন ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক নাসির মল্লিক জানান, খাগড়াছড়ির পানছড়ি-গৌরাঙ্গপাড়া সড়কে এলজিইডির ১৪ কি.মি. সড়কে প্রায় ১ কোটি ৭০ লাখ টাকার কাজ চলছিল। কাজটি তদারকি করছিলেন ঠিকাদার সাইফুউদ্দিন শাহীন গাজী ও ম্যানেজার রহুল আমীন। কাজ চলাকালে একটি আঞ্চলিক রাজনৈতিক সংগঠনের নামে চাঁদা দাবি করা হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি বিষয়টি মীমাংসা হওয়ার কথা ছিল। কিন্তু মাঝে কাজ বন্ধ করে দিলে ১৩ ফেব্রুয়ারি ১৩ হাজার টাকা দিয়ে একটি মোবাইল সেট কিনে দেওয়া হয়। পরদিন আবার দেখা করার কথা বলে তাদের তালতলা এলাকায় ডেকে নেয়।

ঠিকাদার সাইফুউদ্দিন শাহীন গাজী ও ম্যানেজার রুহুল আমীনের বহনকারী মোটরসাইকেলের চালক দেলোয়ার হোসেন জানান, তিনি দুজনকে তালতলা এলাকায় পৌঁছে দেওয়ার পর চার অস্ত্রধারী যুবক দু’জনকে রেখে তাকে চলে যেতে বলে।

আল-আক্কাস ট্রেডিং করপোরেশন ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক নাসির মল্লিক জানান, অপহরণের দু’দিন পর সন্ত্রাসীরা মোবাইল ফোনে তাদের মুক্তিপণ হিসেবে ৫০ লাখ টাকা দাবি করে। গত কয়েক দিনে অপহরণকারী ও অপহৃতদের সাথে কয়েক দফা কথা হয়েছে।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. আ. জব্বার জানায়, এ ব্যাপারে কেউ কোন অভিযোগ নিয়ে থানায় আসেনি।

উল্লেখ্য, আল-ফালাহ ট্রেডিং কর্পোরেশন এলজিইডির আওতায় বর্তমানে পানছড়ি বাজার থেকে গৌরাঙ্গ সড়কটির সংস্কার কাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন