পানছড়িতে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করলেন ২০ বিজিবি উপ-অধিনায়ক

6.BGB

শাহজাহান কবির সাজু, পানছড়ি:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় এক সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্ভোধন হয়েছে। প্রতিবন্ধী ও অসহায় মহিলাদের স্বাবলম্বী করার লক্ষে পানছড়ি প্রতিবন্ধী কল্যাণ সংঘ এই উদ্যেগে গ্রহন করেছে। রবিবার বেলা ২টার সময় পানছড়ি প্রতিবন্ধী কল্যাণ সংঘের আয়োজনে সংঘের কার্যালয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্ভোধন করেন ২০ বিজিবি লোগাং জোনের উপ-অধিনায়ক মেজর লুৎফুল করিম।

উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, প্রতিবন্ধী কল্যাণ সংঘের এই উদ্যেগটি একটি মহতী উদ্যেগ। এই উদ্যেগের সাথে ২০ বিজিবিও সব সময় সার্বিক সহযোগিতা করে যাবে। এ সময় উপস্থিত ছিলেন (আরসিডি) চেয়্রাম্যান মো: রাশেদুজ্জামান চৌধুরী, পানছড়ি উপজেলা বিএনপি সভাপতি মো: বেলাল হোসেন, আতিকুর রহমান, পারমানন্দ বিকাশ দেওয়ান প্রমুখ। মো: হাসানুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিবন্ধী কল্যাণ সংঘের সভাপতি মো: জয়নাল আবেদীন খন্দকার।

জানা যায়, বছরব্যাপী এই প্রশিক্ষণ কেন্দ্রে একশত বিশ জনকে চার প্রুপে ভাগ করে প্রতি গ্রুপকে তিন মাসের প্রশিক্ষন দেওয়া হবে। প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করবেন প্রতিবন্ধী কল্যাণ সংঘের যুগ্ন সম্পাদিকা ও পানছড়ি ইউপির মহিলা সদস্যা রোজী আক্তার। এর আগেও রোজী আক্তার তার নিজ উদ্যেগে দুইশত পঞ্চাশ জনকে সেলাই প্রশিক্ষন দিয়ে স্বাবলম্বী করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন