পানছড়ির লোগাং ও দুধুকছড়ার সড়কে বিশাল ভাঙ্গন

fec-image

উদ্বোধনের বছর না পেরোতেই বিশালাকার ভাঙ্গন ধরেছে পানছড়ি উপজেলার লোগাং বাজার সেতুর পাশে। নব-নির্মিত সেতুর দক্ষিন পাশের এই ভাঙ্গন জরুরি ভিত্তিতে রোধ না করলে সেতুটি যে কোন মুহুর্তে ধ্বসে পড়তে পারে বলে জানান এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে কথা হলে এলাকার মিলন মিয়া, কাজী সাদ্দাম, আবুল হোসেন, জসিম জানান, এই রাস্তাটা দিয়ে লোগাং শান্তিনগরসহ প্রায় সাতটি গ্রামের লোকসহ স্কুল-কলেজে পড়–য়াদের চলাচল। কিন্তু মাটি সরে গিয়ে বিশালাকার ভাঙ্গনের ফলে সেতুটি যেমনি ঝুকিতে আছে তেমনি প্রতিনিয়ত সন্ধার পরে ঘটে চলেছে দুর্ঘটনা। রাস্তা ও সেতুটি রক্ষা করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে চায় এলাকাবাসী।

এ ব্যাপারে পানছড়ি-খাগড়াছড়ি সড়কের দায়িত্বে থাকা সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী রনেন চাকমা জানান, এই প্রতিবেদকের কাছ থেকেই লোগাং সেতু এলাকায় ভাঙ্গনের কথা জানতে পেরেছি। খুব দ্রুত এর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এদিকে ধুদুকছড়া-রুপসেন পাড়া সড়কটিও বিলীনের পথে। ধুদুকছড়া ছড়ার পাশে গড়ে তোলা দীর্ঘ বছরের দোকানপাটগুলো রয়েছে ঝুঁকিতে। আর মাত্র দু’তিন হাত গেলেই ছড়াগর্ভে বিলীন হবে দোকানপাটগুলো। এলাকার জ্ঞান রতন, বিদ্যা বিনয়, মানিক রতন ও বাবুধন চাকমা জানায়, এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত লোকের চলাচল। জনগুরুত্বপূর্ণ রাস্তাটির ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা না নিলে খুব সহসাই বিলীন হয়ে যাবে।

জানা যায়, রাস্তাটি পানছড়ি এলজিইডির আওতাধীন। এ ব্যাপারে পানছড়ি এলজিইডির প্রকৌশলী আবদুল খালেক জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে রাস্তাটি নিয়ে আলাপ করেছি। কাগজ-পত্র প্রস্তুত করা হচ্ছে। আশা রাখছি রিটানিং ওয়াল করে ভাঙ্গন রোধ করে রাস্তাটি চলাচলের উপযোগী করে তোলা হবে।

এলাকাবাসীর দাবি বিগত চার বছর আগে ধুদুকছড়ার সেতুটির দুই তৃতীয়াংশ ভেঙ্গে কোন রকম ঝুলে থাকলেও আজো কোন ব্যবস্থা নেয়া হয়নি। এ ব্যাপারেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মনোযোগ কামনা করছে সবাই।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন