পানছড়ি থেকে আবার পালালো বিদ্যুৎ

লোডশেডিং

শাহজাহান কবির সাজু, পানছড়ি:

পানছড়ি থেকে আবারো পালিয়েছে বিদ্যুৎ নামের সেই কাঙ্ক্ষিত শব্দটি। গত এক সপ্তাহধরে কোন রকম জোড়া-তালি দিয়ে পানছড়িতে বিদ্যুতের আলো জ্বালালেও মঙ্গলবার বিকাল থেকে আবারো নিখোঁজ রয়েছে বিদ্যুৎ। তাই পানছড়ির হাজারো পরিবারের আর্তনাদ আমাদের বিদ্যুৎ গেলো কই।

বিশেষ করে এইচএসসি পরীক্ষার্থীদের আর্তনাদের আওয়াজ সবচেয়ে বেশী। তাদের অভিযোগ বিদ্যুৎহীনতার কারণে মোমবাতির নিভু নিভু আলোর মাঝে ঠিকমত পড়াশোনা করতে পারছে না। বিগত ৮দিনের মধ্যে ৭ দিনই বিদ্যুৎবিহীন। যার কারণে অফিস আদালত, বাজার এলাকা থেকে শুরু করে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও আবাসিক ভবনগুলোতে দেখা যায় পানিসহ বিভিন্ন হাহাকারের মানবেতর চিত্র। ।

সরেজমিনে জানা যায়, বিদ্যুৎ বিভাগ পানছড়িতে বিদ্যুৎহীনতার জন্য দায়ী করছে কালবৈশাখীকে। কিন্তু দেখা গেছে কালবৈশাখীর মাঝেও বিদ্যুতের আলো জ্বলতে। অনেকের অভিযোগ পানছড়িতে অবস্থানরত বিদ্যুৎ বিভাগে কর্মরতরা দীর্ঘ বছর একি কর্মস্থলে থাকার ফলে নিজেদের তৈরী করেছে শক্তিশালী অবস্থান। তাই বিদ্যুৎ কখন আসবে বা কি হাল এই কথা বলার সাহস পর্যন্ত অনেকে পায় না।

এসব পরিস্থিতি থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ বিভাগকে নজর দিতে বললেও বিতরণ ও সঞ্চালন ব্যবস্থায় আজো ঘটেনি কোন উন্নয়নের ছোয়া। তাছাড়া বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড পরিমান সাফল্য, চাহিদার তুলনায় পর্যাপ্ত পরিমান বিদ্যুৎ থাকা সত্বেও বিদ্যুতের কেন এই নাকাল অবস্থা তার কোন কারণই খুঁজে পাচ্ছেনা পানছড়িবাসী।

পানছড়ির সর্বস্তরের জনগণের দাবী গ্রাহক হয়রানী বন্ধ, জোড়াতালির বদলে উন্নতমানের লাইন স্থাপন, আধুনিক যন্ত্রপাতি দিয়ে বিদ্যুতের সমস্যাদি নিরুপন ও দক্ষ জনবল নিয়োগের মাধ্যমেই বিদ্যুৎ বিভাগকে আধুনিকায়ন করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন