হিন্দুত্ববাদীদের চাপে বাড়ি বিক্রি করতে বাধ্য হলেন মুসলিম ব্যবসায়ী

fdf5eaaa89dd5a18d5e66243efa6c686_XL

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের গুজরাটে উগ্র হিন্দুত্ববাদীদের চাপে নিজের বাংলো বাড়ি বিক্রি করে দিতে বাধ্য হলেন এক মুসলিম ব্যবসায়ী। গুজরাটের ভাবনগরে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে আজ (বুধবার) প্রকাশিত খবরে বলা হয়েছে, বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএসের চাপে ওই মুসলিম ব্যবসায়ী তার বাড়ি বিক্রি করে দিতে বাধ্য হয়েছেন।

২০১৪ সালের ১০ জানুয়ারি মুসলিম ব্যবসায়ী আলী আসগর জাভেরি হিন্দু অধ্যুষিত এলাকায় একটি বাংলো বাড়ি কিনেছিলেন। বাড়িটি কেনার কিছুদিনের মধ্যেই তার আশেপাশের ডানপন্থী হিন্দু প্রতিবেশিরা এর বিরোধিতা করতে শুরু করেন।

মুসলিম পরিবারের বিরোধিতায় ডানপন্থী হিন্দু প্রতিবেশিরা তার বাড়ির কাছে প্রতিদিন সন্ধ্যায় ‘রাম দরবার’ বসিয়ে মিউজিক সহকারে হনুমান চালিসা এবং ভজন গাওয়া শুরু করেন। এ রকম একটি অনুষ্ঠানে ১৯ এপ্রিল, ২০১৪ তে ভিএইচপি নেতা প্রবীণ তোগাড়িয়া আমন্ত্রিত হয়ে আসেন। তোগাড়িয়া তার ভাষণে বাড়ি ছাড়ার জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেন। তিনি ওই মুসলিম পরিবার যাতে বাড়িতে প্রবেশ না করতে পারে সেজন্য নির্দেশ জানান। মুসলিম পরিবারের বিরুদ্ধে আপত্তিজনক বিবৃতি দেয়ার কারণে তোগাড়িয়ার বিরুদ্ধে সেই সময় এফআইআর দায়ের করা হয়।

অবশেষে ৩০ ডিসেম্বর ২০১৪ তে ওই মুসলিম ব্যবসায়ী তার বাংলোবাড়িটি একটি রিয়েল এস্টেট কোম্পানিতে বিক্রি করে দিতে বাধ্য হন।-আইআরআইবি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন