পার্বত্যনিউজে প্রকাশিত সংবাদে অবশেষে পানছড়ি-খাগড়াছড়ি সড়ক মেরামত

R S PIC copy

শাহজাহান কবির সাজু, পানছড়ি প্রতিনিধি:
‘যে কোন মুহূর্তে পানছড়ি-খাগড়াছড়ি সড়কে দেবে যাওয়া কালভার্ট এলাকাগুলো ধসে যান চলাচল বন্ধ হওয়া এখন শুধুমাত্র সময়ের ব্যাপার’ এই খবরটি পার্বত্যনিউজে প্রকাশের ৪৮ঘণ্টার মধ্যেই তা সংস্কার করা হয়েছে। খাগড়াছড়ি সড়ক ও জনপথের উদ্যোগেই মুনিগ্রাম এলাকার রতনজয় পাড়া সীমানায় ঝুঁকিপূর্ণ এলাকাগুলো সংস্কার করা হয় বলে জানা গেছে।

এদিকে দেবে যাওয়া রাস্তা খুব দ্রুত সংস্কার হওয়ায় এ সড়কের বিভিন্ন পরিবহন চালক, বিদ্যালয় পড়ুয়া ও চলাচলকারীদের মাঝে বইছে স্বস্তির নি:শ্বাস। তাদের ধারণা রাস্তাটি যে কোন মুহূর্তে ধসে যাওয়া আশঙ্কা ছিল। কিন্তু পার্বত্যনিউজে সংবাদ প্রকাশ, সড়ক ও জনপথ বিভাগের যুগোপযোগী উদ্যোগের কারণেই সড়কটি বড় ধরনের ধস থেকে রক্ষা পেলো।

পানছড়ি-খাগড়াছড়ি সড়কের দায়িত্বে থাকা খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আসিফ আশরাফ জানান, পার্বত্যনিউজ পানছড়ি প্রতিনিধি আমাদের সাথে যোগাযোগের আগেও দেবে যাওয়া পানছড়ি-খাগড়াছড়ি সড়কের জায়গাগুলো সম্পর্কে অবগত ছিলাম। এ প্রতিবেদকের সাথে কথা বলার পরেই আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী নিজস্ব ব্যবস্থাপনায় রতনজয় পাড়া সীমানায় দেবে যাওয়া জায়গাগুলো ইট-বালু ও স্টিলের প্লেন সিট দিয়ে মজবুত করে সংস্কার করে দিয়েছি।

তিনি আরো জানান, এসব জায়গা নিয়মিত পর্যবেক্ষণে থাকবে। কোন সমস্যা দেখা দিলে প্রয়োজনে আবারও সংস্কার করা হবে। তাছাড়া উচ্চ পদস্থদের এই কালভার্টগুলোর ব্যাপারে জানানো হয়েছে। এগুলো সম্পূণ নতুনভাবে করার পরিকল্পনা সড়ক ও জনপথ বিভাগের রয়েছে। এখন শুধু উপর মহলের নির্দেশের অপেক্ষায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন