`পার্বত্য চট্টগ্রামের অখণ্ডতা, শান্তি ও সম্প্রীতি রক্ষার এক লড়াইয়ের নাম পার্বত্যনিউজ ডটকম’

DSCN1059

স্টাফ রিপোর্টার :
পার্বত্যনিউজ ডটকমের প্রধান উপদেষ্টা মেহেদী হাসান পলাশ বলেছেন, পার্বত্যনিউজ ডটকম শুধুমাত্র একটি অনলাইন নিউজ পোর্টাল নয়, এটা পার্বত্য চট্টগ্রামের স্বার্বভৌমত্ব ও অখণ্ডতা এবং শান্তি ও সৌহার্দ্য রক্ষার এক আদর্শিক লড়াই।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় পার্বত্যাঞ্চলে বাঙালী অধিকার রক্ষার আন্দোলনের সাথে যুক্ত বিভিন্ন বাঙ্গালী সংগঠনের ৪০ জনে নেতাকর্মীর একটি টিম পার্বত্যনিউজ ডটকমের প্রধান অফিস পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাস আল মামুন ভুঁইয়া, মহাসচিব এডভোকেট এয়াকুব আলী চৌধুরী, সম অধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব মনিরুজ্জামান মনির, পার্বত্য গণপরিষদের মহাসচিব কবি মাহমুদুল হাসান নিজামী, পার্বত্য ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহবায়ক শেখ আহম্মদ রাজু, পার্বত্য চট্টগ্রামের বিশিষ্ট সাংবাদিক ফারুক আজম , পার্বত্য নাগরিক পরিষদের নেত্রী ফাতেমা খাতুন রুনা,  অফিস সম্পাদক খলিলুর রহমান, ছাত্র পরিষদ নেতা ইব্রাহিম মনির, আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ মোসলেম উদ্দিন সোহাগ, এডভোকেট দেলোযার হোসাইন প্রমূখ।

পরিদর্শনকালে নেতৃবৃন্দ পার্বত্যনিউজরে প্রধান উপদেষ্টা ও সংবাদকর্মীদের উদ্দেশে বলেন , পার্বত্যাঞ্চল দেশের একটি বড় সম্পদ। এটাকে পুঁজি করে বিভিন্ন গোষ্ঠী নিজেদের স্বার্থ হাসিল করছে। তাই সকল বাঙ্গালীদেরকে ঐক্যবদ্ধ হয়ে এদের প্রতিহত করতে হবে। তারা বলেন, আমাদের আন্দোলন কোন ব্যক্তি বা পাহাড়ীদের বিরুদ্ধে নয়।আমাদের আন্দোলন হচ্ছে দেশ বিরোধী চক্রের বিরুদ্ধে।

নেতৃবৃন্দ বলেন, পার্বত্যাঞ্চলের অখণ্ডতা রক্ষা ও বাঙ্গালীদের অধিকার আদায়ে বিভিন্ন সংগঠন বিচ্ছিন্নভাবে আন্দোলন করে যাচ্ছে। এই বিচ্ছিন্ন আন্দোলনগুলোকে সংঘবদ্ধ করে একটি নির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাহলেই দেশের অখণ্ডতা রক্ষা করে বাঙ্গালীদের অধিকার আদায়ের মাধ্যমে এ অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব হবে। তবে বর্তমান সময়ে দেশ ও বাঙ্গালীদের পক্ষে কথা বললে কোন ধরনের সহযোগিতা পাওয়া যায় না। তবুও দেশ ও বাঙ্গালীদের স্বার্থে আমরা কাজ করে যাচ্ছি। তাই তারা দেশের সর্বস্তরের মিডিয়া, সাংবাদিক ও বুদ্ধিজীবিদেরকে এই আন্দোলনে যে যার অবস্থান থেকে সহযোগিতার আহ্বান জানান।

এ সময় তারা পার্বত্যাঞ্চলের অখণ্ডতা রক্ষায় নিরলস কাজ করা জন্য পার্বত্যনিউজ ডটকম ও এর প্রধান উপদেষ্টা মেহেদী হাসান পলাশকে ধন্যবাদ জ্ঞাপন করে নেতৃবৃন্দ বলেন, পার্বত্যনিউজ পার্বত্য বাঙালীদের অধিকার রক্ষায় অসামান্য অবদান রেখে চলেছে। আগামীতেও এই ভূমিকা অব্যাহত থাকবে বলে আশা রাখি।

এ সময় পার্বত্যনিউজের প্রধান উপদেষ্টা মেহেদী হাসান পলাশ বলেন, পার্বত্যনিউজ কোনো বিশেষ জাতি গোষ্ঠীর গণমাধ্যম নয়। এটি জাতি ধর্ম নির্বিশেষে পার্বত্য চট্ট্রগ্রামের অখণ্ডতা রক্ষা, এবং শান্তি ও সৌহার্দ্যে বিশ্বাসী সকল জাতিগোষ্ঠীর গণমাধ্যম। এ নীতি থেকে পার্বত্যনিউজ কোনো চাপের মুখে একচুলও ছাড় দেবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন