পিকেটিং, মিছিল,পুলিশী বাঁধা আর ধরপাকড়ের মধ্যে দিয়ে হরতালের তৃতীয় দিন খাগড়াছড়িতে পালিত হচ্ছে, আটক ৩

http://parbattanews.com/wp-content/uploads/2013/05/576764_453679358033897_994571389_n.jpg

আবু তাহের মুহাম্মদ:
হরতালের পক্ষে পিকেটিং, মিছিল,পুলিশী বাঁধা আর ধরপাকড়ের মধ্যে দিয়ে ৭২ ঘন্টা আহুত  হরতালের তৃতীয় দিন খাগড়াছড়িতে  পালিত হচ্ছে। এ পর্যন্ত পিকেটিং’র অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে।
 পার্বত্য চট্রগ্রাম ভুমি কমিশন আইনের সংশোধনী প্রস্তাব বাতিল, কমিশনে বাঙ্গালীদের প্রতিনিধিত্ব নিশ্চত করাসহ বিভিন্ন দাবীতে গত রবিবার থেকে টানা ৭২ ঘন্টা হরতাল পালিত হচ্ছে ।

 
৫টি সংগঠেনর মধ্যে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন সোমবার সন্ধ্যায় একতরফাভাবে হরতাল প্রত্যাহারের ঘোষনায় হরতাল আছে কি নেই এ নিয়ে কিছুটা ধুম্রজাল সৃষ্টি হলেও রাতে খাগড়াছড়ি জেলায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ তা অব্যাহত রাখার ঘোষনা দেয়।

ভোরে বাঙ্গালী ছাত্র পরিষদের কর্মীরা শহরের শাপলা চত্বর এলাকায় জড়ো হয় হরতালের পক্ষে  মিছিল করে। মিছিলটি চেঙ্গী স্কোয়ার যাওয়ার পথে শান্তি নগর রাস্তার মাথায় পুলিশী বাঁধায় আবার তা শাপলা চত্বরে ফিরে আসে।
সকাল সাড়ে ৭টার দিকে পানখাইয়াপাড়া সড়কে পিকেটিং এর সময় আল আমিন (২২) নামের এক পিকেটারকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম ধরে পুলিশী সোপর্দ্দ করেন। সকাল ৮টার দিকে মুছা ,রবিউল নামের আরো ২ জনকে আটক করা হয়।

এ দিকে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ও  বাঙ্গালী ছাত্র পরিষদ নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, সরকার সমঅধিকারের কয়েকজন দালাল ও প্রশাসনকে ব্যবহার করে বাঙ্গালীদের স্বত:স্ফুর্ত হরতাল বানচাল করতে ব্যর্থ হয়ে  দলীয় পেটোয়া বাহিনী ও পুলিশকে পিকেটারদের বিরুদ্ধ লেলিয়ে দিয়েছে।                           

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন