পেকুয়ার টইটং-এ জায়গা দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ২০-৩০ রাউন্ড গুলিবিনিময়, আটক ২

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ায় জমি দখল কে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধ হয়। এসময় পুলিশ ঘটনার সাথে জড়িত দুইজনকে আটক করে। আটককৃতরা হল বাঁশখালী উপজেলার শেখের খিল এলাকার মৃত: বদিউল আলমের পুত্র আব্দুল জলিল(৫২), ও পেকুয়া উপজেলার রাজাখালীর রায়বাপের পাড়ার আমির হামজার পুত্র আব্দুল হাকিম(৪৩)। গত ১০ এপ্রিল ঘটনাটি ঘটছে উপজেলার টইটং বাশঁখালী সীমান্ত এলাকায়।

স্থানীয়সূত্রে জানা গেছে টইটং মৌজার  ৫ একর জমি নিয়ে বাশঁখালী উপজেলার পঁইছড়ি ইউনিয়নের জমিদার বাড়ির ফজলুল কবির চৌং বাচ্ছু মিয়ার লোকজনের সাথে টইটং ইউনিয়নের পন্ডিত পাড়ার মোরশেদ হাছান চৌধুরীর লোকজনের মধ্যে দীর্ঘ দিন ধরে এ জমি নিয়ে বিরোধ চলে আসছে। উভয় পক্ষ ওই জমির মালিকানা দাবী নিয়ে আধিপত্য বিস্তার করতে দু’পক্ষের মধ্যে বেশকয়েকবার সংঘর্ষ হয়েছিল।

স্থানীয় লোকজন জানান ঘটনার দিন সকালে মোরশেদ হাসান চৌধুরী গংদের কে জায়গা থেকে উচ্ছেদ করতে বাচ্ছু মিয়া গং বাঁশখালীর পইঁছড়ি ও রাজাখালী ইউনিয়নের প্রায় দু শতাধিক লোকজন নিয়ে অস্ত্রস্বস্ত্র সজিত হয়ে টইটং সীমান্ত এলাকায় এসে ২০/৩০ রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে। পরে বিষয়টি টের পেয়ে টইটং ইউনিয়নের লোকজন জড়ো হয়ে সন্ত্রাসীদের কে ধাওয়া করলে সন্ত্রাসীরা নিরহ লোকজনের উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এসময় উভয় পক্ষের মধ্যে ঘন্টা ব্যাপী বন্দুক যুদ্ধ হয়। এতে হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

খবর পেয়ে পেকুয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাচ্ছু মিয়া গংদের ২ জন ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে জানতে মোরশেদ হাসান চৌধুরীর সাথে কথা হলে তিনি জানান উক্ত আমার পত্রিকসূত্রে প্রাপ্ত। এ ব্যাপারে জানতে বাচ্ছু মিয়ার সাথে যোগাযোগ করার জন্য ওনার মোবাইলে বার বার কল করলেও সংযোগ না পাওয়া বক্তব্য নেওয়া যায়নি। এ ব্যাপারে জানতে পেকুয়া থানার ওসি হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনা ও ২ ব্যক্তি আটকের কথা স্বীকার করেন।    

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন