পেকুয়ায় আবারো গণডাকাতি:ব্যাপক লুটপাট গৃহবধুকে নির্যাতন আহত-৩

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ায় আবারো গণডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা ব্যাপক লুটপাট ও দুব্যবসায়ীকে আহত ও এক গৃহবধুকে শ্লীলতাহানি করে। ডাকাত কবলিত এলাকার লোকজন বলেন, ২৮ জুন দিবাগত রাত ২টা ৪০মিনিটের দিকে উপজেলার টইটং সোনাইছড়ি ঢালার মুখ ষ্টেশন ও আশপাশের বসতবাড়ীতে এগণডাকাতির ঘটনা সংঘটিত হয়।

জানা যায়, সোনাইছড়ি ঢালার মুখ ষ্টেশনে সংঘবদ্ধ স্বশস্ত্র ২০/২৫জনের ডাকাতদল হানা দিয়ে দোকানের লোহার গ্রিল কেটে ওসমান ফারুকের মুদির দোকানে প্রবেশ করে তার ভাই সাজ্জাতকে আহত করে তার দোকান থেকে নগদ ১৯হাজার টাকা ও প্রায় ২৫ হাজার টাকার মালামাল ইজিলোডের মোবাইল টিভি,এলসিডি নিয়ে যায়। একই ষ্টেশনের শফিউল আলমের মুদির দোকানে হানা দিয়ে নগদ ১লাখ ৭০হাজার টাকা ও প্রায় ১০হাজার টাকার মালামাল নিয়ে যায়। নবী আলমের চায়ের দোকানে হানা দিয়ে নগদ ৪হাজার টাকা সহ প্রায় ১২হাজার টাকার মালামাল নিয়ে যায়।

জসিমউদ্দিনের মুদির ও চায়ের দোকানে হানা দিয়ে তার কলেজ পড়ুয়া ছেলে আবদুল্লাহকে বেদড়ক পিঠিয়ে আহত করে প্রায় ২০হাজার টাকার মালামাল নিয়ে যায়। ডাকাতরা ওই ষ্টেশনের পাশের ছনখোলারজুম এলাকার প্রবাসী মোহাম্মদের বাড়ীতে হানা দিয়ে গৃহবধুরে টানা হেছড়া সহ শ্লীলতাহানি করে আহত করে নগদ ১৮হাজার টাকা, ৪ভবি স্বর্ণালংকার, ৩টি মোবাইল নিয়ে যায়। একই বাড়ীর লগোয়া বাদশা মিয়ার বাড়ীতে হানা দিয়ে নগদ ৭হাজার টাকা সহ মালামাল লুট করে নিয়ে যায়। ঢালার মূখের হৃতদরিদ্র রিয়াজ উদ্দিনের বাড়ীতে হানা দিয়ে মূল্যবান কিছু না পেয়ে ৩টি পাতিল নিয়ে গেছে।

একই এলাকার গাছ কাটার মাঝি জসিমউদ্দিনের বাড়ীতে হানা দিয়ে শ্রমিকের মজুরীর ১০হাজার টাকা ও গাছ কাটার একটি বড় দা নিয়ে গেছে। ব্যবসায়ী ওসমানের ছোটভাই সাজ্জাদ বলেন, ৮/৯জন লোক মুখোশ ব্যতিত থাকলেও আরো প্রায় ১৫/২০জন লোক মুখোশ পরিহিত ছিল। প্রত্যেকের হাতে ভারি আগ্নেয়াস্ত্র রয়েছে। ব্যবসায়ীরা বলেন, ডাকাতির ঘটনা শুরুর সাথে সাথে পেকুয়া থানার ওসিকে ফোন করা হলে ৪টা ২০মিনিটের সময় থানার এস.আই রেজাউল করিম ফোর্স নিয়ে ঘটনস্থলে আসেন। এলাকাবাসী জড়ো হলে ডাকাতরা কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে ভীতি সৃষ্টি করে লোকজনকে ছত্রভঙ্গ করে দিয়ে ডাকাতি করে বীরদর্পে চলে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন ডাকাত কবলিত এলাকা পরিদর্শন করে ডাকাত কবলিত ব্যবসায়ী ও বসতীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। পাহাড়ি অঞ্চলে প্রতিনিয়ত ডাকাতির ঝুকি নিয়ে থাকতে হচ্ছে উল্লেখ করে প্রশাসনের দৃষ্টি আকর্শন করে বলেন, চিহ্নিত ডাকাতদের আটক করে জিজ্ঞাসা করলে এঘটনার রহস্য উম্নোচন হবে বলে তিনি মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন