পেকুয়ায় পিএসসি ও এবতেদায়ী পরীক্ষায় অংশ নিচ্ছে ৪২১৩ জন পরীক্ষার্থী

 

এ.এম.জুবাইদ, পেকুয়া :

পেকুয়ায় পি এস সি পরীক্ষা ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৪২ টি প্রাথমিক বিদ্যালয় ও কেজি স্কুল এবং ১০ টি মাদ্রাসা ৪২১৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। পেকুয়া উপজেলা শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, প্রাথমিক সমাপনী পরীক্ষায় মোট ২৭১৯ জন ছাত্র ছাত্রী এবং ইবতেদায়ী পরীক্ষায় ১৪৯৪ জন ছাত্র ছাত্রী অংশ নিচ্ছে। ছাত্রছাত্রীদের সুবিধার কথা চিন্তা করে পেকুয়া উপজেলার ৭টি ইউনিয়নে ৭ টি পরীক্ষার কেন্দ্র করা হয়েছে।

এদিকে পেকুয়া সদর ইউনিয়নের সব কয়েটি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশন এবং ইবতেদায়ী ছাত্র ছাত্রীদের জন্য পেকুয়া মড়েল সরকারী  প্রাথমিক বিদ্যালয়ে, টইটং ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য টইটং উচ্চ বিদ্যালয়, বারবাকিয়া ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজাখালী  ইউনিয়নের সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য রাজাখালী এয়ার আলী খান উচ্চ বিদ্যালয়, উজানটিয়া ইউনিয়নের সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, শীলখালী ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য শীলখালী উচ্চ বিদ্যালয়, মগনামা ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য মগনামা উচ্চ বিদ্যালয়কে কেন্দ্র হিসাবে নিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কান্তি চৌধুরী এ প্রতিবেদককে জানিয়েছেন, আসন্ন পিএসসি ও এবতেদায়ি সমাপনী পরীক্ষা গ্রহণে সকল প্রস্তুতি শেষ হয়েছে। ইতিমধ্যে পরীক্ষার থাতা মূল্যায়নের লক্ষ্যে পরীক্ষক, নিরক্ষকদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ৭টি কেন্দ্রে সুষ্ঠ ভাবে পরীক্ষা গ্রহণে সহযোগিতার আশা প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা মীর শওকত হোসেন এ প্রতিবেদককে জানান, পরীক্ষা সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য বদ্ধপরিকর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন