পেকুয়ায় প্রস্তাবিত পলিটেকনিক ইনষ্টিটিউটের জমি দখল

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় প্রস্তাবিত পলিটেকনিক ইনষ্টিটিউটের ভিত্তিপ্রস্তরের এক দিন পর সাইনবোর্ড লুট করে প্রতিষ্টানের জমি দখলে নিয়েছে প্রভাবশালীরা। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রকাশ্যে শিক্ষা প্রতিষ্টানের সাইনবোর্ড লুট ও জমি দখলের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পেকুয়ার সচেতন মহল থেকে দাবী উঠেছে।

গত ৬ মে জুমার নামাজের পর পেকুয়া এ বি সি আঞ্চলিক মহাসড়কের টইটং পুরাতন ইউনিয়ন পরিষদের দক্ষিণে পেকুয়া পলিটেকনিক ইনষ্টিটিউটের ভিত্তিপ্রস্তার স্থাপন করেন স্থানীয় বাসিন্দা ও বাংলাদেশ ব্যাংকের উপ পরিচালক মাহফুজুর রহমান।

জানা গেছে মাহফুজুর রহমান ওয়ারিশসূত্রে প্রাপ্ত তাদের নিজস্ব ২৮ শতক জমিতে কারিগরী শিক্ষা প্রতিষ্টান প্রতিষ্টার ফলে কারিগরী শিক্ষার মাধ্যমে বেকারত্ব দূরীকরণের মহৎ উদ্যোগ গ্রহণ করে একটি পূণাঙ্গ পলিটেকনিক ইনষ্টিটিউট প্রতিষ্টার জন্য কাজ শুরু করেন। উদ্বোধনের ১ দিন পর মাহফুজুর রহমানের জমি থেকে স্থাণীয় ডা: ছমি উল্লাহ গং প্রকাশ্যে গতকাল ৭ মে সকালে পলিটেকনিক ইনষ্টিটিউটের সাইনবোর্ড লুট করে ঘেরা বেড়া দিয়ে ওই জমি জবর দখল করে নেয়। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ব্যাংক কর্মকর্তা মাহফুজ রহমান অভিযোগ করেছেন, তাদের নিজস্ব জায়গায় একটি পলিটেকনিক ইনষ্টিটিউট প্রতিষ্টার লক্ষ্যে তিনি সাইনবোর্ড টাঙ্গিয়ে প্রতিষ্টানের কাজের উদ্বোধন করেছিলেন। কিন্তু দু:খজনকভাবে স্থানীয় ছমি উল্লাহ গং প্রতিষ্টানের সাইনবোর্ড লুট করে নিয়ে গেছে। তিনি আক্ষেপের সুরে বলেন এলাকার ভাল মানের একটি কারিগরী শিক্ষা প্রতিষ্টান যাত্রা শুরু পথেই কুচক্রী মহলের রোষানলে পড়েছে। তিনি অবিলম্বে শিক্ষা প্রতিষ্টানের সাইনবোর্ড ও প্রতিষ্টানের জমি দখলের সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোরালো দাবী জানিয়েছেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন