পেকুয়ায় বিশ্ব যক্ষা দিবস পালিত

পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় বিশ্ব যক্ষা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার সকাল ১০টায় পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাকের যৌথ উদ্যোগে “যক্ষা খুঁজবো ঘরে ঘরে, সুস্থ করবো চিকিৎসা করে” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ভারপ্রাপ্ত টি এইচ ইউ ডা: মজিবুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসপাতালের হলরুমে এক আলোচনা সভায় মিলিত হয়।

ব্র্যাকের সিনিয়র উপজেলা ব্যবস্থাপক আবু নাসের সরকারের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ভারপ্রাপ্ত টি এইচ ইউ ডা: মজিবুর রহমান। এতে অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সৌমন বড়ুয়া, একলাবের উপজেলা ম্যানেজার জাহিদুল আলম, উপ-সহকারী মেডিকেল অফিসার শামীম আলম, পেকুয়া প্রেস ক্লাবের নির্বাহী সদস্য এম.জুবাইদ, ব্র্যাক ওয়াস কর্মসূচীর ম্যানেজার এমাম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের প্রধান সহকারী নেজাম উদ্দিন, প্রোগ্রাম অর্গানাজার আলী হোসেন, নায়েব আলী, নবনিকা চাকমা, তাপস সরকার, বিয়াজউদ্দিন, মিটন শর্মাসহ স্বাস্থকর্মীবৃন্দ।

বক্তারা বলেন, ব্র্যাক এখন যক্ষা রোগী খুঁজে খুঁজে বের করে চিকিৎসা দেওয়ার ফলে বর্তমান বাংলাদেশে যক্ষা রোগী নেই বললে চলে। ব্র্যাকের এ ধরণের কাজ প্রশংসার দাবীদার। যক্ষা রোগ এক সময় মরণ ব্যধি ছিল কিন্তু বর্তমানে ঔষুধ তৈরির ফলে দূর করা সম্ভব হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন