পেকুয়ায় শুক্রবারেও অঘোষিত অবরোধ ও হরতাল

pic pekua
নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:
বি এন পির টানা ১৪০ ঘন্টার অবরোধ শেষ হলেও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল কর্তৃক মানবতাবিরোধী অপরাধে দন্ডিত জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার পর পরই বৃহস্পতিবার রাতে জামায়াত শিবিরের নেতাকর্মীরা পেকুয়া উপজেলার প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে উপসড়কগুলোতে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে সারাদেশে সাথে সড়ক যোগাযোগ সম্পন্ন বিচ্ছিন্ন করে দেয়। ফলে শুক্রবার পর্যন্ত পেকুয়ায় কোন ধরণের যানবাহন চলাচল করেনি।

কাদের মো্ল্লার ফাঁসির খবরে পেকুয়ায় চলছে অঘোষিত হরতাল। এদিকে পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ফাঁসিয়াখালী প্রাথমিক বিদ্যালয় মাঠে কাদের মোল্লার গায়েবানা জানাজা পড়েছে জামায়াতের নেতা-কর্মীরা। সরেজমিনে গিয়ে দেখা যায়, পেকুয়া-চট্টগ্রাম সড়কের সাবেকগুলদী থেকে বাঘগুজারা পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা জুড়ে রাস্তার দুই ধারের শত শত গাছ কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে।

এদিকে জামায়াত শিবিরের মিছিল বের করার খবরে পেকুয়া বাজারে শক্ত অবস্থান নেয় পুলিশ। তবে শেষ পর্যন্ত উপজেলা সদরের দিকে মিছিল না এসে বারবাকিয়া ও রাজাখালীতে মিছিল করে জামায়াত শিবির। সরেজমিনে গিয়ে দেখা যায়, পেকুয়া চট্টগ্রাম সড়কের ৫ কিলোমিটার এলাকা জুড়ে রাস্তার দুই পাশের গাছ কেটে, গাছের গুড়ি ফেলে এবং টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে। এমনকি ভয়ে রিক্সা পর্যন্ত চলাচল করেনি। জামায়াত শিবিরের তান্ডব ও নৈরাজ্য ঠেকাতে উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ ছিল সর্তক অবস্থানে। বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায় শুক্রবারে অনেক বিয়ের দিন ছিল। কিন্তু অঘোষিত অবরোধ ও হরতাল এবং রাস্তায় গাছের গুড়ি ফেলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় তা অটোরিক্সায় লাল পতাকা দিয়ে বউ আনে এবং নিতে দেখা যায়। বিভিন্ন স্থানে রাস্তায় গাছের গুড়ির কারণে তাদের প্রচুর পরিমাণ কষ্ট হয়েছে বলে জানিয়েছেন।

এদিকে সাবেকগুলদি, চড়াপাড়া, সাকুরপাড়, নন্দিরপাড়া, রাজাখালী দশের ঘোনা, সহ বিভিন্ন স্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে। এদিকে অঘোষিত অবরোধ ও হরতালের কারণে পেকুয়া বাজার ও চৌমুহুনী ষ্টশনের প্রায় দোকানপাট সকাল থেকে বন্ধ রয়েছে। জামায়াত কিংবা বি এন পির পক্ষ থেকে কোন ধরণের হরতাল বা অবরোধের ঘোষণা না দিলেও এটি ছিল অঘোষিত হরতাল ও অবরোধ। যার ফলে মানুষের মনে চরম আতংক বিরাজ করছে। বিরোধীদলের টানা অবরোধ ও হরতাল এবং অঘোষিত হরতাল ও অবরোধের কারণে মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোয়া ও দ্রব্য চরম সংকট দেখা দিয়েছে। এদিকে বেশ কয়েকদিন ধরে পেঁয়াজের দাম ১৫০/১৬০ টাকায় বিক্রয় করছে। যা মানুষের চাহিদার তুলনায় অপ্রতুলনীয়। এ ব্যাপারে পেকুয়া থানার ওসি হাবিবুর রহমান জানান জামায়াত শিবির কে নৈরাজ্য করতে দেওয়া হবে না।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন