চকরিয়ায় সাবেক ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধ ৯

fec-image

কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে সন্ত্রাসীরা নাছির উদ্দিন নোবেল (৪২) নামের এক সাবেক ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের বিএম চর মুবিনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে আরও নয়জন।

নিহত নাসির উদ্দিন নোবেল ওই ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড সিকদার পাড়ার আবদুল খালেক সিকদারের পুত্র ও চট্টগ্রাম ওমর গণি এমইএস কলেজের ছাত্র সংসদের সাবেক সমাজকল্যাণ সম্পাদক ছিলেন। এছাড়া তিনি আসন্ন ইউপি নির্বাচনে পূর্ব বড় ভেওলার চেয়ারম্যান প্রার্থী হতে গত দুই বছর ধরে প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ার বাসিন্দা মো. ফেরদৌসের ছেলে আজিজুল হক (৫০), আবু তাহেরের ছেলে মিজানুর রহমান (৩১) ওমর মিয়ার ছেলে সরওয়ার হোসেন (৪২), আকবর আহমদের ছেলে আবুল কালাম ইয়াসিন (২১), সিরাজ মিয়ার ছেলে নুরুল আমিন (৩৫), আবুল হোসেনের ছেলে মো. শফি (৩৮), গোলাম উল ইসলামের ছেলে নুরুল কাদের (৪৬), আজহার আহমদের ছেলে জাফর আলম (৫০), মন্নু আলমের ছেলে জাহেদুল ইসলাম (২৪)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত নাসির উদ্দিনের মা ও তার আত্মীয়দের দাবি শুধু জমির বিরোধ নয় নির্বাচনী প্রচারণা নামায় অপর একটি পক্ষ এ হত্যাকাণ্ড ঘটাতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে নাসির উদ্দিনের চাষী জমিতে চাষ করতে যায়। এসময় এনাম নামের এক ব্যক্তি চাষী আকতার আহমদকে মারধর করে জমি থেকে উঠিয়ে দেন। পরে খবর পেয়ে নাসির উদ্দিন দলবল নিয়ে ঘটনাস্থলে যায়। কোন কিছু বুঝে উঠার আগেই এনামুল হক, রুবেল ও আলাউদ্দিনের নেতৃত্বে একদল বন্দুকধারী সন্ত্রাসীরা অতর্কিত গুলি ছোড়ে। এসময় ঘটনাস্থলে প্রাণ হারায় নাসির উদ্দিন। আহত হয় আরো ৯ জন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। তাদের অবস্থা গুরুতর হওয়ায় সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদারপাড়ায় সন্ত্রাসীদের গুলিতে একব্যক্তি নিহত হয়েছেন। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে। আমি ঘটনাস্থলে আছি। নিহতের পরিবারের পক্ষ থেকে এজাহার দিলে মামলা নেয়া হবে। এর আগেই জড়িতদের ধরতে পুলিশের কয়েকটি টিমকে অভিযানে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন