পেকুয়া উপজেলায় জুনিয়র বৃত্তি পরীক্ষায় শীর্ষে জিএমসি ইনস্টিটিউশন

পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি :

পেকুয়া উপজেলার প্রাচীনতম ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পেকুয়া মডেল জিএমসি ইনস্টিটিউশনে ২০১৪ সালের ৮ম শ্রেণীর জুনিয়র বৃত্তি পরীক্ষার ফলাফলে উপজেলায় ২০ জনের মধ্যে ৯ জন বৃত্তি পেয়ে উপজেলার শীর্ষে রয়েছে। ফলাফল বিবেচনায় পেকুয়া জিএমসি ইনস্টিটিউশন থেকে উপজেলার মাধ্যমিক বিদ্যালয় সমূহের মধ্যে সর্বোচ্চ সংখ্যক বৃত্তি পেয়েছে বলে জানা যায়।

এবারে জুনিয়র বৃত্তি পরীক্ষায় ৩ জন ট্যালেন্টপুল ও ৬ জন সাধারণ গ্রেডে সরকারী বৃত্তি লাভ করে। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হল: রাজিয়া সোলতানা, সাফিয়া আফনান, ফারিয়া জন্নাত রিফাত। সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তরা হল: মোহাম্মদ নেছার উদ্দিন, সোরাইয়া করিম, মোসাম্মৎ তাহিয়া জন্নাত, জন্নাতুল নাইমা, নাফিজা সাঈদ, আরজুমান জন্নাত।

উল্লেখ্য যে, শিলখালী উচ্চ বিদ্যালয় থেকে ৬ টি, বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৩ টি, টইটং উচ্চ বিদ্যালয় থেকে ২ টি সরকারী বৃত্তি লাভ করে।

ফলাফল ভাল হওয়ার প্রতিক্রিয়ায় পেকুয়া জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক এনামুল হক চৌধুরী জানান, বিদ্যালয়ে এ সফলতার পেছনে মাদ্রাসার শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও শিক্ষার্থীদের মনোযোগ সহকারে অধ্যয়ন, মাদ্রাসার পরিচালনা কমিটি, অভিভাবকদের সহযোগিতা অবশ্যই প্রশংসার দাবী রাখে।

এদিকে উপজেলার সর্বোচ্চ সংখ্যক বৃত্তি পাওয়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলী হাছান চৌধুরী সকল শিক্ষক ও কৃতিছাত্রছাত্রীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন