প্যারা শিক্ষকের বেতন নিয়ে তালবাহানা করায় প্রধান শিক্ষকের মোটরসাইকেলে তালা

fec-image

বান্দরবানের আলীকদমে প্যারা শিক্ষক হিসাবে চাকরি করে বেতন না পাওয়া এবং হয়রানির স্বীকার হয়ে অবশেষে বকেয়া বেতন আদায় করতে প্রধান শিক্ষকের মোটরসাইকেলে তালা দিল প্যারা শিক্ষক তৌহিদুল ইসলাম নয়ন।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে আলীকদম সদরের চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ ১০ মাস দায়িত্ব পালন করার পর বেতন নিয়ে তালবাহানা করায় প্রধান শিক্ষকের মোটরসাইকেলে তালা লাগাতে বাধ্য হন প্যারা শিক্ষক তৌহিদুল ইসলাম নয়ন।

তৌহিদুল ইসলাম নয়ন আলীকদম সদর ইউনিয়নের বাজার এলাকার নুরুজ্জামান পাড়ার মো. মঞ্জুর আলম সওদাগরের ছেলে। অভিযুক্ত শিক্ষক নুরুল ইসলাম ফরিদ আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

প্যারা শিক্ষক তৌহিদুল ইসলাম নয়ন জানান, শিক্ষক সংকটের কারণে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় অচল অবস্থা তৈরি হলে স্থানীয় অভিভাবকরা ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে মানববন্ধন করে। সে সময় তিনিসহ মোট তিন জনকে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে প্যারা শিক্ষক হিসাবে নিয়োগ দেয়া হয়। মাসিক সম্মানি ধরা হয় ৫ হাজার টাকা। ১০ মাস চাকরি করলেও তাদের বেতন দেয়া হয়নি। দীর্ঘদিন বেতন না দেয়ায় তারা চাকরি ছেড়ে চলে আসেন। প্রতিজন শিক্ষকের ১০ মাসের বেতন ও ২টি বোনাসসহ মোট ৬০ হাজার টাকা পাওনা হন। স্কুলের প্রধান শিক্ষক নুরুল ইসলাম ফরিদ এই বেতনের টাকা না দিয়ে নানা অজুহাত দেখিয়ে ঘুরাতে থাকে। বিষয়টি সমাধানে তিনি উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং বান্দরবান জেলা প্রশাসকের শরণাপন্ন হয়। কোন ভাবেই বিষয়টি সমাধান হয়নি ও কেউ সমাধানে এগিয়ে আসেনি।

তিনি আরো বলেন, আমার মা খুব বেশি অসুস্থ। তিনি হাসপাতালে ভর্তি। মাকে চিকিৎসা করার টাকা নেই। নিরুপায় হয়ে সোমবার বিকেলে আলীকদম সদরের চৌমুহনী এলাকায় দিয়ে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল ইসলাম ফরিদ মোটরসাইকেল করে যাচ্ছিল। এসময় আমি মোটরসাইকেলের চাবি কেড়ে নিয়ে বকেয়া বেতন দাবি করি।

প্যারা শিক্ষক বলেন, এসময় প্রধান শিক্ষক আমার সাথে খারাপ ব্যবহার করলে মোটরসাইকেলটি তালাবন্ধ করে দিই। পরে বিষয়টি স্থানীয় সাংবাদিকরা ফেসবুকে দিলে বিষয়টি মুহূর্তে ভাইরাল হয়ে পড়ে। ইতিমধ্যে একজন এসআই আমাকে আলীকদম থানায় যেতে বলেছে। সমাধানের কথা বলে পুলিশ মোটরসাইকেলটি থানায় নিয়ে গেছে বলেও জানান তিনি।

তৌহিদুল ইসলাম নয়ন আরো জানান, ইউএনও ও জেলা প্রশাসক স্যার আমাদের বেতন দিয়ে দিতে বললেও প্রধান শিক্ষক নুরুল ইসলাম ফরিদ ইচ্ছে করে আমাদের টাকা না দিয়ে ঘুরাতে থাকে।

এবিষয়ে প্রধান শিক্ষক নুরুল ইসলাম ফরিদ বলেন, বকেয়া বেতনের জন্য আমার মোটরসাইকেলে তালা দেয় অতিথি শিক্ষক (প্যারা শিক্ষক) তৌহিদুল ইসলাম নয়ন। বিষয়টি নিয়ে আমি আলীকদম থানায় অভিযোগ করেছি।

আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার তবিদুর রহমান জানান, উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে। মোটরসাইকেল থানা হেফাজতে আছে। বিষয়টি নিষ্পত্তি করতে উদ্যোগ নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন