প্রতিবন্ধীদের অধিকার হরণের অভিযোগে সাংবাদিক সম্মেলন

Khagrachari Pic 01 (5) copy

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

প্রতিবন্ধীদের অধিকার হরণের অভিযোগে খাগড়াছড়ির রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন মিয়া ও সমাজ সেবা কর্মকর্তা আব্দুল জলিলের  অপসারণ দাবি খাগড়াছড়ি দৃষ্টি প্রতিবন্ধী কল্যান সোসাইটির।

রবিবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আযোজিত সাংবাদিক সম্মেলনে দৃষ্টি প্রতিবন্ধী কল্যান সোসাইটির নেতৃবৃন্দ এ দাবি জানান।

নেতৃবন্দ অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সুরক্ষা ও অধিকার আদায়ের জন্য অত্যন্ত আন্তরিকতার সাথে প্রতিবন্ধী সুক্ষা আইন(২০১৩) করলেও রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন মিয়া ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুল জলিল প্রতিবন্ধীদের কোন ধরনের সহযোগিতা না করে তিরস্কারসহ নানাভাবে হয়রানি করছে।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী কল্যান সোসাইটির কেন্দ্রীয় চেয়ারম্যান এমএম মোশারফ হোসেন, খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুর রহিম, কোষাধ্যক্ষ রামেচু মারমা ও জাহানার বেগম।

প্রতিবন্ধীরা রামগড়ে প্রতিবন্ধী পূণর্বাসন মেলা করার জন্য উদ্যোগ নিলে ওই দুই কর্মকর্তা নানা অজুহাতে মেলার অনুমতি না দিয়ে হয়রানি করছে।

এ সব অভিযোগের বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন মিয়াকে পাওয়া যায়নি। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা ভূমি কর্মকর্তা তামান্না নাসরিন উর্মি জানান, ইউএনও ট্রেনিং-এ দেশের বাইরে আছেন।

একই বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য বার বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও রামগড় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুল জলিলকে পাওয়া যায়নি। এক প্রতিষ্ঠানের নাম প্রকাশ না করা শর্তে এক কর্মকর্তা জানান, তিনি অনেক সময় অধিদপ্তরের ফোনও ধরেন না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন