প্রতিযোগিতার এ বিশ্বে সু-শিক্ষা অর্জনের বিকল্প নাই

fec-image

মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা নিজেদের জ্ঞান প্রসারের পাশাপাশি নৈতিক চরিত্র গঠনেও ভূমিকা রাখে উল্লেখ করে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খাঁন বলেছেন, বর্তমানে দেশে মাদরাসা শিক্ষা ব্যাবস্থা দেশে যথেষ্ট অবদান রাখতে সক্ষম হয়েছে। বিগত কয়েক বছরে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফলের দিকে তাকালে দেখা যাবে অধিকাংশ বছরই মাদ্রাসা ছাত্র প্রথম স্থানসহ অনেকগুলো শীর্ষ স্থান দখল করেছে।

সম্পুর্ণ নকলমুক্ত পরিবেশে শিক্ষার্থীদের পরীক্ষা দিয়ে কাঙ্খিত সাফল্য অর্জন করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, নকল করে পাশ করা ডিগ্রি জীবনের কোন ক্ষেত্রে কাজে আসেনা। প্রতিযোগিতার এ বিশ্বে নিজেদের প্রতিষ্ঠা করতে হলে সু-শিক্ষা অর্জনের বিকল্প নাই।

বুধবার ২৯ (জানুয়ারি) বেলা ১১টায়  মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার দাখিল পরিক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দাখিল পরিক্ষার্থী সানজিদা ইয়াসমিন’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা ইসলমিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ, উপাধ্যক্ষ মো. হানিফুর রহমান, শিক্ষার্থী অভিভাবক মো. হাফেজ উদ্দিন পাটোয়ারি, মাও. মুজিবুর রহমান এবং পরিক্ষার্থীদের মধ্য থেকে মো. আবু বক্কর বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার গভর্ণিং বডির সদস্য মো. জাহেদুল ইসলাম, সিনিয়র শিক্ষক মো.নজির আহাম্মেদ, মো.আফজালুর রহমান, মো.শাহ আলম ও মো. আবুল হাসেম ছাড়াও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ও অভিভাববৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন