ফতেখাঁরকুলের নৌকার মাঝি ফরিদুল আলম সংবর্ধিত

ramu news & pic 001 8.5.2016

রামু প্রতিনিধি :
কক্সবাজারের রামু উপজেলার প্রানকেন্দ্র ফতেখাঁরকুল ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলম নৌকা প্রতীকে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ায় এলাকার হাজার হাজার জনতা তাকে সংবর্ধনা দিয়েছে। রোববার (৮ মে) বিকেলে ঢাকা থেকে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছলে এ সংবর্ধনা দেয়া হয়।

এদিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলমকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাংসদ সাইমুম সরওয়ার কমল, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমকে অভিনন্দন জানিয়েছেন ফতেখাঁরকুলের জনসাধারণ।

সম্প্রতি নির্বাচন কমিশন আগামী ৪ জুন ৬ষ্ঠ ধাপে রামুর ফতেখাঁরকুলসহ ৬টি ইউনিয়নে নির্বাচনের তপশীল ঘোষণা করে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে আওয়ামীলীগ ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলমকে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক দলীয় নৌকা প্রতীকে একক প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

মনোনয়ন পেয়ে ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার বিমান বন্দরে আসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলম। এ সময় হাজারো দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে গাড়ি বহরে রামু পৌঁছান ফরিদুল আলম। এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি, সাংসদ কমলের ব্যক্তিগত সহকারি আবু বক্কর ছিদ্দিক, আফসানা জেসমিন পপি, সোনিয়া বড়–য়া মেম্বার, অরূপ বড়–য়া কালু মেম্বার, জেলা মৎস্যজীবিলীগ নেতা আনছারুল হক ভূট্টো, স্বেচ্ছাসেবকলীগ নেতা আজিজুল হক আজিজ, মিজানুল হক রাজা, উপজেলা তাঁতীলীগের সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, যুবলীগ নেতা ইছহাক চৌধুরী পাখী, শ্রমিক নেতা ড্রাইভার ফরিদুল আলম, মিজানুল হক মেম্বার, সম্ভাব্য মেম্বার প্রার্থী শেফালী ও মাষ্টার শওকুত ইসলাম প্রমুখ।

নৌকা প্রতীকে একক প্রার্থী ফরিদুল আলম বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা এবং বিশ্বাস রেখে আমি দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত আছি। ভবিষ্যতেও থাকবো। যতদিন বাঁচবো ততদিন আমার এলাকার মাটি ও মানুষের সেবার মাধ্যমে সামাজিক উন্নয়ন করে যাবো, আমার যত কষ্ট বা আঘাত আসুক পিছু হটবো না। চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকাবাসীর ভাগ্যোন্নয়নে কাজ করবো।

তিনি আরও বলেন, আমি চেয়ারম্যান নির্বাচিত হলে ফতেখাঁরকুল ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে সর্বাত্মক প্রচেষ্টা করবো। সেই সাথে ফতেখাঁরকুল ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে কঠোর হস্তে সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক ও চুরি ডাকাতি প্রতিরোধ করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

রামু ফতেখাঁরকুল ইউনিয়ন থেকে বাদ্যযন্ত্র সহকারে শতশত গাড়ী বহর নিয়ে দলীয় নেতাকর্মী সর্বস্তরের জনসাধারণ কক্সবাজার বিমান বন্দরে যান। এ সময় তার সাথে দলীয় নেতা কর্মীরা ছাড়াও হাজার হাজার এলাকার মানুষ অংশ নিতে দেখা গেছে। বিমান বন্দর থেকে কক্সবাজার শহর হয়ে রামু ফতেখাঁরকুল তথা চৌমুহনী ষ্টেশনে ফিরে আসেন। এরপর চৌমুহনী, লম্বরী পাড়া, মেরংলোয়া, পূর্ব দ্বিপ ফতেখাঁরকুল, অফিসের চর, উত্তর ফতেখাঁরকুল অলিগলি রাস্তা ও মরিচ্যা সড়ক প্রদক্ষিণকালে গাড়ির বহর থেকে দু’পাশে দাঁড়িয়ে থাকা জনগণের সাথে হাত নেড়ে সালাম বিনিময় করেন দলীয় নৌকা প্রতীকে একক প্রার্থী ফরিদুল আলম। পরে বিভিন্ন সড়ক প্রতক্ষিণ শেষে ওসমান ভবনে গিয়ে শেষ হয়।

রামুর আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের দলীয় নেতাকর্মী এবং ইউনিয়নের সর্বস্তরের জনতা শতশত গাড়ির বিশাল বহর নিয়ে চেয়ারম্যান প্রার্থী ফরিদুল আলমকে বরণ করে নিয়ে যায়। এসময় ইউনিয়নের সর্বস্তরের জনতা ও দলীয় বিপুল সংখ্যক নেতাকর্মী বিশাল গাড়ির বহর নিয়ে শোভাযাত্রা লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য যে ৬ষ্ঠ ও শেষ ধাপে রামু উপজেলার ৬টি ইউনিয়নে আগামী ৪ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ মে মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। ১১ ও ১২ মে যাচাই-বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৯ মে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন