ফেসবুকে প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি পোস্ট করায় এক কিশোরকে গ্রেপ্তার

khagrachari-01-08-2016

রামগড় প্রতিনিধি :
ফেসবুকে প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গাত্মক ও আপত্তিকর ছবি পোষ্ট করার দায়ে এক কিশোরকে গ্রেফতার করেছে রামগড় থানা পুলিশ। সোমবার মো. শফি উল্লাহ(১৮) নামে এ কিশোরকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, মো. শফি উল্লাহ তার নিজের নামের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতু ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দেশের কয়েকজন গুরুত্বব্যক্তির একটি ব্যঙ্গাত্মক ও আপত্তিকর ছবি পোষ্ট করে। এছাড়া এএসপি রামগড় সার্কেলের নামের ফেসবুক আইডিতে পোষ্ট করা  খাগড়াছড়ি জেলা প্রশাসনের  জঙ্গী বিরোধী সভার ছবিতেও সে বিরুপ মন্তব্য করে।

বিষয়টি পুলিশের নজরে আসার পর ওই কিশোরকে আটক করতে তৎপরতা শুরু করা হয়। গ্রেফতার হওয়া কিশোর মো. শফি উল্লাহর পিতার নাম হাবিবুর রহমান। বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জের ধানুয়া গ্রামে। সে লক্ষ্মীপুর জেলার রায়পুর সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র।

রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী হুমায়ুন রশীদ জানান, ফেসবুকের রামগড় সার্কেল এএসপি’র নামের আইডিতে কিশোর সাইফুল্লাহ ফ্রেন্ডলীষ্টভুক্ত। ফলে তার আইডিতে পোষ্ট করা প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ন ব্যক্তিদের আপত্তিকর ও ব্যঙ্গাত্মক ছবি এবং বিভিন্ন বিরুপ মন্তব্যগুলো পুলিশের নজরে আসে।

তিনি আরও বলেন, ঢাকায় সিআইডির সাইবার ক্রাইম বিভাগের বিশেষজ্ঞদের সহায়তায় কিশোর শফি উল্লাহর অবস্থানসহ প্রয়োজনীয় তথ্য উদঘাটন করা হয়। এরপরই বিশেষ কৌশল অবলম্বন করে তাকে রামগড়ে এনে গ্রেফতার করা হয়। সহকারী পুলিশ সুপার আরও বলেন, কিশোর শফি উল্লাহ শ্রেফ ফান করে এসব ছবি ও মন্তব্য পোষ্ট করেছে বলে পুলিশকে  জানিয়েছে ।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মাইন উদ্দিন খাঁন জানান, গ্রেফতার কিশোর শফি উল্লাহর মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় তার নামে রামগড় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন