‘ফ্রান্সের চেয়ে সৌদি লিগ আরও প্রতিযোগিতামূলক’

fec-image

সৌদি আরবের ঘরোয়া ফুটবলে নাম লেখানোর পর থেকে এর স্তুতি শোনা যাচ্ছে ক্রিস্তিয়ানো রোনালদোর গলায়। প্রয়োজনে ইউরোপিয়ান লিগগুলোর সঙ্গে তুলনা করতেও ছাড়ছেন না।

সর্বশেষ তেমনই এক মন্তব্যে বলেছেন, ফ্রেঞ্চ লিগ ওয়ান থেকে আরও প্রতিযোগিতামূলক সৌদি প্রো লিগ!

এভাবে দূতিয়ালি করার কারণতো অবশ্যই আছে। গত জানুয়ারিতে লোভনীয় সব প্রস্তাবে আল নাসরে নাম লেখান তিনি। পর্তুগিজ তারকার আকস্মিক সিদ্ধান্ত জন্ম দেয় নানা আলোচনার। কারণ ফুটবলের কোনও বড় তারকা সৌদি লিগে নাম লিখিয়েছেন প্রথমবার। তার পর থেকে রোনালদো সৌদি লিগের পক্ষেই কথা বলেছেন।

দুবাইয়ে গ্লোবাল সকার অ্যাওয়ার্ডসের অনুষ্ঠানে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী বলেছেন, ‘আমার মনে হয় ফরাসি চ্যাম্পিয়নশিপ থেকে এতটা খারাপ নয় সৌদি চ্যাম্পিয়নশিপ। আমার কাছে এটা আরও প্রতিযোগিতামূলক।’

রোনালদো যেভাবে পথ দেখিয়েছেন তাকে অনুসরণ করেছেন নেইমার-বেনজিমার মতো বড় তারকারাও। একইভাবে সেনেগালের সাদিও মানে লোভনীয় বেতনের প্রস্তাবে ইউরোপ ছেড়ে আরব দেশে নাম ঠিকানা খুঁজে নিয়েছেন। অনেক দিন ধরে সৌদি লিগে খেলায় রোনালদোর কাছে এটাও জানতে চাওয়া হয়েছিল যে লিগটা কোন পর্যায়ের।

তখন তিনি আরও জানান, ‘ওরা যা খুশি বলতে পারে। কিন্তু আমার মূল্যায়নটা আমার। এখানে এক বছরের মতো খেলেছি। ফলে আমি জানি কী নিয়ে কথা বলছি। আমার মনে হয় আমরা এখন ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপ থেকেও ভালো পর্যায়ে আছি। উন্নতির ধারা আমরা ধরে রাখবো।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান লিগ, ক্রিস্তিয়ানো রোনালদো, সৌদি লিগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন