বঙ্গবন্ধু বাংলাদেশ আর বাংলা ভাষাকে হৃদয়ে লালন করতেন-লে. কর্নেল মো. জিল্লুর রহমান পিএসসি-জি

17.03

সিনিয়র রিপোর্টার:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা জীবনের প্রসঙ্গ টেনে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জিল্লুর রহমান পিএসসি-জি বলেন, একজন নেতার নেতৃত্বের যতো গুনাবলী থাকা প্রয়োজন তার সবটুকুই ছিল বঙ্গবন্ধুর মধ্যে। বাংলাদেশ আর বাংলা ভাষাকে হৃদয়ে লালন করতেন তিনি। তিনিই প্রথম বাঙ্গালী যিনি জাতিসংঘের অধিবেশনে বাংলা ভাষায় বক্তব্য দিযেছেন। আর এজন্যই তাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বলা হয়।

তিনি বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা জোন আয়োজিত রচনা প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মীর মো. কামরুল ইসলাম পিএসসি-জি, জোনাল স্টাফ অফিসার মেজর শফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার প্রমূখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক ভুখণ্ডটি হয়তো স্বাধীন হতো না। আর আমরা স্বাধীন ভাবে মাথা উঁচু করে বাংলায় কথা বলতে পারতাম না। বঙ্গবন্ধুকে স্মরণ করার মধ্য দিয়ে তার চেতনাকে আগলে রাখতে শিক্ষার্থীদের আহবান জানিয়ে বলেন, যে চেতনার মাধ্যমে সব অপশক্তিকে পরাভূত করা সম্ভব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন