বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না

17.03.2017_Birth Day of Father of Nation NEWS Pic (1)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

বর্ণাঢ্য র‌্যালি, শিশু সমাবেশ ও বিভিন্ন প্রতিযোগিতাসহ যাথাযোগ্য মর্যাদার সাথে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ ও পৌর ভবন হয়ে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটোসহ বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের যুগ্ম-আহবায়ক সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাদারন সম্পাদক মো. আলাউদ্দিন লিটন দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের পক্ষে চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা মেম্বারদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর মাটিরাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাটিরাঙ্গা বন্শ্রী বিদ্যা নিকেতনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ শিক্ষার্থীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

বর্ণাঢ্য র‌্যালি শেষে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের যুগ্ম-আহবায়ক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা আজকের শিশুদেরকে আগামী দিনের রাষ্ট্রনায়ক উল্লেখ করে সকলকে বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শকে অনুসরনের আহবান জানান। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে যেমন বাংলাদেশ কল্পনা করা যায় না তেমনি তোমাদেরকে বাদ দিয়েও আগামীর সুন্দর বাংলাদেশ কল্পনা করা যায় না। তারা বলেন, বিকৃত ইতিহাস নয় শিশুদের প্রকৃত ইতিহাস জানাতে হবে। তাদের কোমল হৃদয়ে দেশের প্রতি ভালোবাসা জাগ্রত করে তুলতে হবে।

দিবসটি উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

দিবসটি উপলক্ষে হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন