বর্তমান সরকারের মেয়াদে এবারই প্রথম রাঙামাটিতে নজীরবিহীন হরতাল পালিত

Rangamati Hortal-29.10.13
আলমগীর মানিক:

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই পাহাড়ি জেলা রাঙামাটিতে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘন্টা হরতালের শেষ দিন। হরতালের সমর্থনে জেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।

বেলা সাড়ে বারটার সময় শহরের কলেজ গেইট এলাকায় বিক্ষোভ মিছিলের নেতৃত্বদেন রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান। এছাড়া শহরের রিজার্ভ বাজার, বনরূপা, তবলছড়ি, মানিকছড়ি, কলেজ গেইট ও ভেদভেদী এলাকায় হরতালের সমর্থনে মিছিল সমাবেশ করেছে হরতাল সমর্থকরা।

এদিকে টানা ৬০ ঘন্টা হরতালে পুরো রাঙামাটি জেলার রাজপথ বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের দখলে থাকলেও মাঠে ছিলোনা সরকারদলীয়রা। শুধুমাত্র হরতালের প্রথমদিন রাতের বেলায় হঠাৎ একটি বিক্ষোভ মিছিল করেই রাজপথ উম্মুক্ত করে দেয় সরকারদলীয়রা। ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের দফায় দফায় মিছিল সমাবেশের মাধ্যমে বর্তমান সরকারের মেয়াদকালে এবারই প্রথম নজীরবিহীনভাবে টানা ৬০ ঘন্টার হরতাল পালিত হয়েছে পাহাড়ি জেলা রাঙামাটিতে। টানা হরতালের কারনে পার্বত্যবাসির জনজীবনে নেমে এসেছে দূর্ভোগ।

মঙ্গলবারের হরতালে সরকারি-বেসরকারি অফিস-আদালত, স্কুল-কলেজ, ব্যাংক-বীমা খোলা থাকলেও উপস্থিতি একবারে ছিলোনা বললেই চলে। রাঙামাটি জেলা অভ্যন্তরে ও দুরপাল্লায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে দেখা যায়নি। শহরের কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে হরতাল পূর্ব রাঙামাটি বিএনপির সমাবেশে সংঘর্ষের ঘটনায় কোতয়ালী থানার এসআই কামরুলের দায়ের করা মামলায় মঙ্গলবার পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারি কর্মকর্তা এসঅআই আশরাফুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন