বর্তমান সরকার পাহাড়-সমতলে পরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করেছে

21.04.2017_Khagrachari NEWS Pic (1)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্তমান সরকারের উন্নয়ন কর্মাকাণ্ডকে বিস্ময় উল্লেখ করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী একটি জনবান্ধব সরকার।

বিএনপির শাসনামলে উন্নয়নের নামে লুটপাট হয়েছে দাবি করে তিনি বলেন, এ সরকার পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সরকার পাহাড়-সমতলে পরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করেছে। অবকাঠামো, সড়ক যোগাযোগ ও শিক্ষা প্রতিষ্ঠানে সমানতালে উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হল রুমের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আয়োজিত সুধী সমাবেশে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে খাগড়াছড়ির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বর্তমান সরকারের নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক-সম্প্রীতি সুচিত হয়েছে উল্লেখ করে তিনি পাহাড়ি-বাঙ্গালীর মধ্যে বিভেদ রেখা তৈরি না করে সকলকে বাংলাদেশের নাগরিক হিসেবে সরকারের উন্নয়নে অংশীদার হওয়ার আহ্বান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, আমরা পাহাড়ি-বাঙ্গালী নয় বাংলাদেশী সরকারের উন্নয়নের সুফল পেতে চাই।

সুধী সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজি, মাটিরাঙ্গা সদর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী, পৌর কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে ৪ হাজার ৩‘শ ২১ বর্গফুটের চার তলা ভবনের নির্মাণ কাজ করছে ডেল্টা ইঞ্জিনিয়ার্স এন্ড কনসোর্টিয়াম লিমিটেড নামের একটি কোম্পানী। ২০১৮ সালের জানুয়ারি মাসের দিকে এ ভবনের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে ফুল দিয়ে বরণ করে নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন