বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের বান্দরবান জেলার রুমা ও খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা জোন পরিদর্শন

fec-image

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গতকাল ৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বান্দরবান জেলার রুমা জোন এবং খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা জোন পরিদর্শন করেন।

রবিবার দুপুরে একটি সামরিক হেলিকপ্টারে সেনাপ্রধান রুমায় পৌঁছুলে অফিসার ও সাধারণ সৈনিকরা তাকে স্বাগত জানান।

রুমা জোন পরিদর্শনকালে তিনি সন্ত্রাসীদের গুলিতে নিহত সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান ও সৈনিক ফিরোজের ত্যাগের কথা স্মরণ করেন এবং রুমা জোনের সেনা সদস্যদের মনোবল বৃদ্ধির লক্ষ্যে তাদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

পরবর্তীতে তিনি খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা জোন অধীনস্ত তৈকাতং আর্মি ক্যাম্প পরিদর্শন করেন। পরিদর্শনকালে জিওসি ২৪ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন বিএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি, বান্দরবান রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জিয়াউল হকসহ বাংলাদেশ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

গত ২ ফেব্রুয়ারি দিবাগত রাতে বান্দরবানের রুমা উপজেলার বথি ত্রিপুরা পাড়ায় সেনা টহলের ওপর সন্ত্রাসীদের হামলায় নিহত হন পুকুরপাড়া ক্যাম্পের টহল কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান। ফিরোজ হোসেন নামে আরো এক সেনা জওয়ান এতে গুলিবিদ্ধ হন। এ অবস্থায় সেনাবাহিনীর জওয়ানরা পাল্টা গুলিবর্ষণ করলে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। পরে আশপাশে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ ৩ সন্ত্রাসীর মরদেহ উদ্ধার করে সেনা সদস্যরা।

বুধবার রাতে হতাহতের এ ঘটনার পর থেকে সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে ঘটনাস্থল বথি ত্রিপুরা পাড়ার আশপাশের এলাকায় তল্লাশি চালাচ্ছে সেনা সদস্যরা। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখনো কোনো অপরাধীকে আটক করা না গেলেও বেশ কিছু আলামত পাওয়া গেছে।

দায়িত্বশীল একটি সূত্র জানায়, সন্ত্রাসীদের আটক বা এলাকাকে সন্ত্রাসমুক্ত না করা পর্যন্ত এই অভিযান চলবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: সেনাপ্রধান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন