‘বাইট্টা জাফর’ এখন ঢাকায়….

file535

নিজস্ব প্রতিবেদক:
‘বাইট্টা জাফর এখন ঢাকায়…’ শুনলে মনে হতে পারে এটি কোন বাংলা সিনেমার নাম। না, এটা কোন সিনেমার নাম নয়। কথাটি এখন চকরিয়ার মানুষের মুখে মুখে। জানাযায়, আগামী নির্বাচনে অংশ নিতে কক্সবাজার-১ আসনের জন্য আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করতে এখন ঢাকায় অবস্থান করছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম।

আওয়ামীলীগ নেতা জাফর আলম এলাকায় ‘বাইট্টা জাফর’ নামে বেশ পরিচিত। এদিকে তার মনোয়ন পত্র সংগ্রহের জন্য ঢাকায় অবস্থানের বিষয়টি এলাকায় প্রচার হলে বিভিন্নজন বিভিন্ন মন্তব্য করতে থাকেন। এর মধ্যে ‘বাইট্টা জাফর এখন ঢাকায়..’ কথাটিই গতকাল পর্যন্ত সবচেয়ে বেশী জনপ্রিয়তা পায় এবং মুখরোচক বাক্যে পরিণত হয়। স্থানীয় লোকজন জানান, বিরোধীদলের ডাকা ইতিপূর্বের হরতালে জাফর আলমকে রাজপথে মারমূখী ও আওয়ামীলীগ কর্মীদের স্বশন্ত্র অবস্থায় দেখা গেলেও এবারের হরতালে তার উপস্থিতি না থাকায় তার ঢাকায় যাওয়ার বিষয়টি প্রচার হয়।  

বেশ কয়েকজন আওয়ামীলীগ নেতা জানান, চকরিয়া-পেকুয়া আসনে নির্বাচন করার জন্য আওয়ামীলীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, ও জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন মাহমুদ।

এলাকার লোকজন জানান, গত ১ বছর ধরে চকরিয়ার সাবেক পৌর মেয়র জাফর আলম সংসদ নির্বাচন করার মানসে এলাকায় প্রচার প্রচারনা চালিয়ে আসছেন এবং সেলক্ষ্যে চকরিয়া এবং পেকুয়ায় আওয়ামীলীগের প্রায় সবকটি কমিটিতে তার অনুসারী নেতাদের বিজয়ী করে আনেন। তিনি নিজেও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতির পদে নির্বাচিত হন। তাছাড়া চকরিয়ায় বিরোধীদলের সবগুলো কর্মসূচী স্বশস্ত্রভাবে মোকাবেলা করে দলের মধ্যে নিজের অবস্থান পাকাপুক্ত করেন। বিশেষ সূত্র জানায়, জাফর আলম কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে সাথে নিয়েই আওয়ামীলীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন