বাইশারীর প্রধান সড়কের বেহাল দশা

নাই 

আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :

নাইক্ষ্যংছড়ি উপজেলার বৃহত্তর রাবার উৎপাদনকারী এলাকা হিসেবে পরিচিতি বাইশারী ইউনিয়নের প্রবেশ পথে ব্যস্থতম সড়কের দৃশ্য এটি। দীর্ঘদিন থেকে এ সড়ক এভাবে সংস্কার বঞ্চিত হয়ে বড় বড় গর্তের কারণে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এর ফলে যানবাহন দুর্ঘটনার পাশাপাশি যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

নাইক্ষ্যংছড়ির অভ্যান্তরীণ সড়কগুলো উন্নয়নের মাধ্যমে ইউনিয়ন ও উপজেলার প্রধান সড়কের সাথে সংযুক্ত করা হলেও মূল সড়কগুলো খানাখন্দে ভরপুর হয়ে গেছে। শুধু বাইশারী নয়, উপজেলার অধিকাংশ প্রধান সড়কে এমন দৃশ্য চোখে পড়ে।

বাইশারী বাজার থেকে নারিচবুনিয়া ও ইউনিয়ন পরিষদ থেকে আলীকদম-যৌথ খামার যাতায়াত সড়কে পরিবহণের যাত্রীরা ঝাঁকুনিতে অনেক সময় অসুস্থ্য হয়ে পড়ে। এছাড়া অসুস্থ্য রোগীদের পরিবহণ যোগে এ সড়ক হয়ে অন্যত্র নেওয়া প্রায় অসম্ভব বলে জানান, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল আজিম ও ৭নং ওয়ার্ডের সাবেক মহিলা ইউপি সদস্য সাবেকুন্নাহার।

প্রতিদিন অসংখ্য বাস, অটো রিক্সা ট্রাক, চাদের গাড়ি, মাইক্রো, প্রাইভেট কারসহ নানা যানবাহন চলাচল করে এ সড়ক ধরে। লক্ষাধিক মানুষের চলাচলের একমাত্র উপায় এ গুরুত্বপূর্ণ সড়কটি কখনোই ভালোভাবে সংস্কার হয়নি। স্থানীয় সরকার বিভাগ এবং সড়ক ও জনপদ বিভাগের মালিকানা দ্বন্দ্ব নিয়ে সড়কটির এ অবস্থা হয়েছে বলে অনেকে মনে করছেন।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক জানান, সড়ক ও জনপদ বিভাগ এ সড়কটির মালিকানা দাবি করলেও দীর্ঘদিন ধরে এ সড়কটির উন্নয়ন করেনি তারা। তবে সড়কটির উভয় পার্শ্বে পরিষদের কর্মসৃজনের মাধ্যমে মাটির কাজ করা হবে বলে তিনি জানান।

খানা খন্দে ভরা বাইশারী বাজারের প্রধান এ সড়কটির পাশাপাশি ইউনিয়নের উন্নয়ন বঞ্চিত এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে সড়ক উন্নয়নের দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন নাগরিকবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন