বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চাঁদা চাইতে গিয়ে যুবক আটক

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ফারুক হোসেন (৩০) নামে এক চাঁদাবাজকে আটক করেছে যৌথবাহিনী।

শনিবার (১১ এপ্রিল ) রাতে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে আটক করা হয় বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরও জানা যায়, আটক যুবক বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলমান সংস্কার কাজের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান শাহ আমানত ট্রেডিং এর মালিক মহিউদ্দিন শাহকে দীর্ঘদিন ধরে চাঁদার টাকার জন্য চাপ প্রয়োগ করে আসছে। চাঁদা না দিলে ঠিকাদারের ম্যানেজার মো. আলতাফ আলীকে অপহরণ ও প্রাণনাশের হুমকি প্রদান করে। এ বিষয়টি বিজিবি ও পুলিশকে জানান ঠিকাদার প্রতিষ্ঠানটি।

শনিবার রাতে পূর্বের দাবীকৃত চাঁদার টাকা সংগ্রহ করতে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায় ফারুক ও তার দুই সহযোগী। এসময় বিজিবি ও পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলেও টের পায় ফারুক। সেই সময় পালানোর চেষ্টা করলে পড়ে গিয়ে মাথায় ব্যথা পায়। পরে ফারুককে হাতেনাতে আটক করতে পারলেও তার সহযোগিরা পালিয়ে যায়।

আটককৃত যুবক দীর্ঘদিন ধরে জেএসএস (সন্তু) দলের হয়ে উপজেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে আসছে। সে বাঘাইছড়ি পৌরসভার মধ্যম পাড়া এলাকার ফিরোজ মিঞার ছেলে বলেও জানা গেছে।

এবিষয়ে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মনজুর সত্যতা নিশ্চিত করে বলেন, আটক যুবকের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চাঁদাবাজ, বাঘাইছড়ি, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন