মানিকছড়িতে চাঁদাবাজি করতে এসে গণপিটুনিতে নিহত ইউপিডিএফ সন্ত্রাসী

fec-image

মানিকছড়িতে চাঁদাবাজি করতে এসে গণপিটুনিতে হত্যার ঘটনায় ইউপিডিএফ নিন্দা জানিয়ে অপরাধীকে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন সংগঠক অংগ্য মারমা।

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার কালাপানি স্কুলপাড়া এলাকায় গত রোববার (২ এপ্রিল) সন্ধ্যায় বালু পয়েন্টে চাঁদাবাজি করতে এসে গণপিটুনিতে আহত হ্লাচিংমং মারমা(২৮) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১১টায় মারা গেছেন।

এদিকে চাঁদাবাজি ঘটনায় বালু পয়েন্টের শ্রমিক মো. আবুল হোসেন চাঁদাবাজ হ্লাচিংমং মারমাকে প্রধান আসামি করে রাতেই থানায় একটি মামলা দায়ের করেছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার (২ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলার যোগ্যাছোলা ইউপির কালাপানি স্কুলপাড়া এলাকায় বালুর পয়েন্টে ইউপিডিএফ পরিচয়ে চাঁদাবাজি করতে আসে সশস্ত্র কয়েকজন চাঁদাবাজ।

এ সময় কথা-কাটাকাটির এক পর্যায়ে সশস্ত্র সন্ত্রাসীরা বালু শ্রমিক মো. আবুল হোসেনকে চুরিকাঘাত করলে তার চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এসে ওই সশস্ত্র চাঁদাবাজদের ধাওয়া করলে একজন মোটরসাইকেলে ও অন্যরা দৌঁড়ে পালিয়ে যায়। এতে হ্লাচিংমং মারমা(২৮) গণপিটুনিতে আহত হয়।

মানিকছড়ি থানা পুলিশ খবর পেয়ে উপ-পরিদর্শ মো. নাজমুল হাসান ফোর্স নিয়ে ঘটনাস্থল গিয়ে আহত হ্লাচিংমং মারমা(২৮) পিতা- থৈইলাপ্রু মারমা, মাতা-সামাউ মারমা, সাং বৈদ্যপাড়া, রামগড়কে উদ্ধার করে সন্ধ্যা ৭ টায় উপজেলা হাসপাতালে ভর্তি করেন। এ সময় চিকিৎসক ডা. মহি উদ্দীন আহতের উন্নত চিকিৎসায় তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করেন।

খাগড়াছড়ি হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ১০টায় আহত হ্লাচিংমং মারমা মারা যায়। খাগড়াছড়ি সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. রাকিব উদ্দিন জানান, মানিকছড়ি থেকে একজনকে পুলিশ নিয়ে আসে। হাসপাতালে আসার আগে তার মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ জানা যাবে ।

এ সময় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ও.সি) মো. আনচারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁদাবাজ আটক ও মারধরের খবর পেয়ে পুলিশ আহত হ্লাচিংমং মারমাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে চিকিৎসকের পরামর্শে তাকে জেলা হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এর আগে বালু শ্রমিক মো. আবুল হোসেন সন্ত্রাসী হ্লাচিংমং মারমাকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

পরে রাত সাড়ে ১০ টার পর খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আটক হ্লাচিংমং মারমা মারা যায়।

এ ঘটনার তীব্র নিন্দা ও ইউপিডিএফ কর্মী হ্লাচিংমং মারমাকে পিটিয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে দ্রুত অপরাধীকে আইনের আওতায় আনা দাবি জানিয়ে বিবৃতিতে দিয়েছেন ইউপিডিএফ খাগড়াছড়ির সংগঠক অংগ্য মারমা।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চাঁদাবাজ, মানিকছড়ি, হাসপাতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন