বান্দরবানে কেএনএফ’র পুতে রাখা বিস্ফোরণে ১ জন নিহত, আহত ১

fec-image

বান্দরবানের থানচি রুমা দুই উপজেলা সীমান্তে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরনের আঘাতে ১ জন গ্রামবাসী নিহত এবং গুরুতর আহত হোন ১ জন।

বুধবার (১৭ মে) রুমা উপজেলা রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে স্লোপি পাড়া কুকিচিং ন্যাশনাল ফ্রন্ট ( কেএনএফ) আস্তানা এ ঘটনা ঘটে। নিহত ব্যাক্তি হলেন, জুয়েল ত্রিপুরা (২৭)। তিনি রুমা উপজেলার রেমাক্রি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসি রাম পাড়ার বাসিন্দা।আহত হলেন, আব্রাহাম ত্রিপুরা (৩৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকালে থানচি রুমা দুই উপজেলার সীমান্তে রেমাক্রি- প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে স্লোপি পাড়ায় ল্যান্ড মাইন বিস্ফোরনে এই ঘটনা ঘটে।

এ সময় নিহত ব্যক্তির পিতা গুলেহা ত্রিপুরা (৫২) বলেন, মঙ্গলবার সকাল ৮ টা নিরাপত্তা বাহিনীরদের রশদ ও বিভিন্ন মালামাল বহনের জন্য ২১ জন অভিযানে স্লোপি পাড়া যাই। আজ বুধবার দুপুরে ফাইনং পাড়া থেকে স্লোপি পাড়া উদেশ্যে যাওয়ার সময় কেএনএফ ‘র পুতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ল্যান্ডমাইন বিস্ফোরনে আমার ছেলে জুয়েল ও আব্রাহাম আহত হয়।

উদ্ধার করে তাদের থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক আমার ছেলেকে মৃত ঘোষনা করেন। অপরজনকে বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এই ব্যাপারে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. আবদুল্লাহ আল নোমানও স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. ওয়াহিদুজামান মুরাদ বলেন, আহত ও নিহত ব্যক্তিদের দুইজনের বিস্ফোরণের আঘাতে ফুসফুসের ভিতরে হানা দিয়েছে তাই আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে এই ব্যাপারে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিদর্শক ইয়াসিন আহমেদ বলেন, ময়না তদন্ত্ করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে এবং রুমা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিত যোগাযোগ করে মামলা প্রক্রিয়া চলছে ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, থানচি, বিস্ফোরন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন