আপডেইট

বান্দরবানের রুমায় ৬ উপজাতিকে অপহরণ

fec-image

বান্দরবানের রুমায় আবারো ৬ উপজাতি বাসিন্দাকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জেলার রুমা উপজেলার সামাখাল নামক এলাকায় অপহরণের এই ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত অপহৃতদের উদ্ধারে নেমেছে যৌথ বাহিনী।

অপহৃতরা হলো সামাখাল এলাকার মং রুই অং(৪৫), উ হ্লা মং(৫০), মংগ্যাই(৩২), সিং থোয়াই মং(৩২), প্রু সি অং(৪৩), থোয়াই হ্লা চিং(৫৬)

স্থানীয় সূত্রে জানা গেছে,  শনিবার সন্ধ্যার দিকে রুমা সদর ইউনিয়নের অন্তর্গত ৯ নং ওয়ার্ডের সামাখাল পাড়ায় হঠাৎ করেই বেশ কিছু সশস্ত্র সন্ত্রাসী প্রবেশ করে পাড়াবাসীর কাছে শুকর জবাই করে ভাত রান্না করে দিতে বলে খাওয়ার জন্য।

এলাকার লোকজন তখন জুমচাষ থেকে ফিরে ক্লান্ত। ফলে তারা সে সময় খাবার দিতে পারবে না বলে জানালে সন্ত্রাসীরা হুমকি দিতে থাকে। এ সময় এলাকাবাসী নিরাপত্তাবাহিনীকে খবর দেয়ার কথা জানালে সন্ত্রাসীরা পাড়া ত্যাগ করে।

এদিকে রবিবার দুপুরে ১০-১২ জনের একই সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ সামাখালা পাড়ায় গিয়ে বেশ দুই রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এ সময় এলাকাবাসীর মাঝে আতংক ছড়িয়ে পড়ে। অনেকে এলাকা ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নেয়।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, দুর্বৃত্তরা ঘটনাস্থলে এসে ইউপি চেয়ারম‌্যান শৈমং মারমা এলাকায় আছেন কিনা জানতে চান। এ সময় চেয়ারম‌্যানের তথ‌্য না পেয়ে দুর্বৃত্তরা গ্রামের ৬ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায়। পাহাড়ে উপজাতীয় সন্ত্রাসীরা অপহরণের এই ঘটনাটি ঘটিয়েছে বলে স্থানীয় পুলিশ নিশ্চিত করেছেন।

এদিকে খবর পেয়ে আইন শৃঙ্খলা বাহিনী যৌথ অভিযানে যাচ্ছিল নিরাপত্তাবাহিনী। রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম চৌধুরী অপহরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে যৌথ বাহিনী অপারেশনে নেমেছে।

উল্লেখ‌্য, এর আগে ১৯ আগষ্ট রুমা উপ‌জেলার সদর ইউনিয়নের মুন্নুয়াম পাড়ার সড়কে মিনঝিড়ি রাস্তার মুখ থেকে ৪জনকে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। পরে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান ও মুক্তিপণ দিয়ে ফিরে আসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, উপজাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন