বান্দরবানে অনির্দিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ চলছে

Bandarban  pic-19.6

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতা মংপু মারমা ৬ দিনেও মুক্ত না হওয়ায় আবারো অনির্দিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধের কর্মসূচি পালন করেছে জেলা আওয়ামী লীগ। রোববার সকাল থেকে সদর উপজেলার কুহালং ও রাজবিলা ইউনিয়ন এবং রুমা, রোয়াংছড়ি এবং থানচি উপজেলায় সড়ক ও নৌপথে সরকার দলীয় সমর্থকরা রাস্তায় টায়ার জা¡লিয়ে ও গাছের গুড়ি ফেলে অবরোধ কর্মসূচি পালন করার ফলে অত্র এলাকায় যানবাহন ও নৌ চলাচল বন্ধ রয়েছে। এতে জনসাধারণের দূর্ভোগ বেড়েছে। অবরোধ কর্মসূচি উপলক্ষে গুরুত্বপূর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে জেলার লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়ন, সুয়ালক এবং টংকাবতী অবরোধের আওতামুক্ত রাখা হয়েছে বলে দলিয় সূত্রে জানা গেছে। এদিকে সকালে বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা অবরোধ চলা কালে জামছড়ি মূখ পাড়ায় অপহৃত মংপু মারমা বাসায় যান ও পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। সেখানে তিনি জনসভা করে সন্ত্রাসীদের বিরুদ্ধে জনসাধারণকে প্রতিরোধ গড়ে তুলার আহ্বান জানান।

এর আগে অপহৃত আওয়ামী লীগ নেতার মুক্তির দাবীতে ১৫ ও ১৬ জুন দুইদিন সড়ক ও নৌপথ অনির্দিষ্টকালের অবরোধ পালন করার পর শিথিলের ঘোষণা দেন। দুদিন পর আবারো অবরোধের ডাকদেয়।
গত ১৩ জুন রাতে সদর উপজেলার জামছড়ি মুখপাড়া থেকে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মং পু মারমাকে অপহরণ করা হয়। গত পাঁচ দিনেও তার কোনো সন্ধান মেলেনি।

আওয়ামী লীগ এ অপহরণের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করে তাদের সন্ত্রাসী কর্মকান্ড মোকাবেলার ঘোষণা দিয়েছে। তবে এ অপহরণের সঙ্গে কোনো সংলিষ্টতা নেই দাবি করে বিবৃতি দিয়েছে জনসংহতি সমিতি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন