বান্দরবানে জাতীয় শোক দিবস পালিত

fec-image

বান্দরবানে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে ।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্তস্তবক অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ।

পরে সারিবদ্ধভাবে যথাক্রমে পুস্তস্তবক অর্পণ করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, আওয়ামী লীগের নেতাকর্মী, সরকারি-বেসরকারী কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এতিম, অনাথ, অসহায় ও ২০ হাজার কর্মহীনদের মাঝে দুপুরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে উপস্থিত থেকে খাবার বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রালয়ের মন্ত্রী বীরবাহাদুর উশৈসিং এমপি । পরে বান্দরবানে বিভিন্ন স্কুল, কলেজ এলাকায় গণ ভোজের আয়োজন এবং খাবার বিতরণ করা হয়।

ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত
এদিকে যথাযথ মর্যাদায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগসহ সকল সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

সকালে কোরান খতম, দোয়া মাহফিল শেষে নেতাকর্মীর উপস্থিতে শোক র‍্যালি করা হয়। পরে ঘুমধুম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর আজিজ প্রধান অতিথির বক্তব্যে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোককে শক্তিতে রূপান্তরিত করে ঐক্যবদ্ধভাবে দ্বাদশ সংসদ নির্বাচনে যার যার অবস্থান থেকে দলীয় নির্দেশনা মতো কাজ করার আহবান জানান সকল স্তরের নেতা-কর্মীদের।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রাজা মিয়া, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. শাহাজান, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তারিক আজিজ জামীসহ ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং সকল অঙ্গসংগঠনের নেতা কর্মী। পরবর্তীতে গণভোজের মধ্যদিয়ে শোক দিবসের কর্মসূচি সমাপ্ত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন