বান্দরবানে তথ্য আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

fec-image

বান্দরবানে তথ্য আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ মার্চ) সকালে প্রশিক্ষণ কর্মসূচি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজী এর সভাপতিত্বে তথ্য আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক জে আর শাহরিয়ার। এই সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জেলা বিশেষ শাখার প্রধান অশোক কুমার পাল, সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা, পৌর মেয়র ইসলাম বেবী সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, তথ্য পাওয়া সকল মানুষের গণতান্ত্রিক ও সামাজিক অধিকার কিন্তু এর জন্য বর্তমানে কিছু নির্দিষ্ট নিয়ম নীতি অনুসরণ করতে হয়।

নির্দিষ্ট নিয়ম মাফিক তথ্য ফরমে আবেদন করে একজন ব্যক্তি তার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারে। আর জনগণকে হয়রানি থেকে মুক্ত করার জন্য সরকার এই ধরনের যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। ভবিষ্যতেও দেশের উন্নয়নে তথ্যপ্রযুক্তিতে দেশকে এগিয়ে নিয়ে যেতে আরও ভালো কিছু প্রত্যাশা করেন সকলে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন