সকল কার্যক্রম সহায়তাকে নিশ্চিত করতে সঠিক কাজে ব্যবহার করার আহ্বান

বান্দরবানে দরিদ্র পরিবারের মাঝে সহায়তা প্রদান

fec-image

পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনসাধারণের জীবনমানের উন্নয়নে নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে বেসরকারি সংস্থাটি। প্রান্তিক দরিদ্র পরিবারের মাঝে গৃহ নির্মাণের পাশাপাশি মেরামত সামগ্রী ও নগদ অর্থ সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। এই সকল কার্যক্রম সহায়তাকে নিশ্চিত করতে সঠিক কাজে ব্যবহার করার আহ্বান জানানো হয়।

রবিবার (১২ নভেম্বর) সকালে বান্দরবান সদর উপজেলার তুখ্যং পাড়া কেন্দ্রে দরিদ্র পরিবারের মাঝে সহায়তা প্রদানকালে এসব মন্তব্যে করেন বক্তারা।

বান্দরবানে মাল্টিপারপাস ডিজাস্টার শেল্টার সাপোর্ট (এমপিডিএস) প্রকল্পের অধীনে ইউএসএইডের অর্থায়নে সেইভ দ্যা চিলড্রেন ও গ্রাউসের সহযোগীতায় দরিদ্র পরিবারের মাঝে সহায়তা প্রদান করে আসছেন।

এমপিডিএস প্রকল্প কর্মকর্তারা জানান, বান্দরবানের তিনটি উপজেলায় দরিদ্র পরিবারদের নিয়ে কাজ করে যাচ্ছে বেসরকারি সংস্থাটি। তারমধ্যে সদর উপজেলা, নাইক্ষ্যংছড়ি ও লামা সহ ৩টি উপজেলায় প্রত্যন্ত অঞ্চলের বসবাররত দরিদ্র পরিবারের মাঝে ২ বান করে ৪০০টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ করা হবে। এছাড়াও প্রতিটি পরিবারকে গৃহ মেরামত সামগ্রী ও নগদ অর্থ ৫ হাজার টাকা করে সর্বমোট ২ লাখ টাকা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে এমপিডিএস প্রকল্প কর্মকর্তা আব্দুল মতিন তালুকদার সভাপতিত্বে সভাপতিত্বে কুহালং ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার মাচিমং মারমা, প্রকল্প সমন্বয়কারী মুনলিয়ান বম, সাংবাদিক মো. শহীদুল ইসলামসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন